শিরোনাম
◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ ড. ইউনূসের পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও

প্রকাশিত : ০৭ ফেব্রুয়ারি, ২০২৩, ০৫:৩৮ বিকাল
আপডেট : ০৭ ফেব্রুয়ারি, ২০২৩, ০৬:৫৮ বিকাল

প্রতিবেদক : মনজুর এ আজিজ

বাংলাদেশ ব্যাংকে নির্বাহী পরিচালক পদে পদোন্নতি পেলেন মাকসুদা বেগম

মাকসুদা বেগম

মনজুর এ আজিজ: বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয়ের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগের পরিচালক মাকসুদা বেগম নির্বাহী পরিচালক পদে পদোন্নতি পেয়েছেন। তিনি ১৯৯৩ সালে বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিচালক হিসেবে যোগদান করেন।

ইতোপূর্বে তিনি বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয়ের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন, এন সিবি মনিটরিং সেল, সিবিএসপি সেল, ডিপোজিট ইন্স্যুরেন্স ডিপার্টমেন্ট, আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগ, ফরেন এক্সচেঞ্জ অপারেশন ডিপার্টমেন্ট এবং বাংলাদেশ ব্যাংক, সিলেট অফিসে সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন। 

মাকসুদা বেগম ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে  স্নাতক (সম্মান)  এবং স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি ইন্সটিটিউট অব ব্যাংকার্স, বাংলাদেশ হতে ডিএআইবিবি ডিগ্রি অর্জন করেন।

পেশাগত দায়িত্ব পালনকালে তিনি ভারত, থাইল্যান্ড, সিঙ্গাপুর, সুইজারল্যান্ড, ফিলিপাইন, মালয়েশিয়া ও ইতালিসহ বিভিন্ন দেশের স্বনামধন্য বিভিন্ন সংস্থায় আয়োজিত সভা, সেমিনার ও প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

তিনি বর্তমানে ব্যাংক পরিদর্শন বিভাগ-২ ও ব্যাংক পরিদর্শন বিভাগ-৩ এর দায়িত্বপ্রাপ্ত নির্বাহী পরিচালক।

এমএএ/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়