শিরোনাম
◈ জি এম কাদেরের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনে বাধা নেই : হাইকোর্ট ◈ ১০ টাকায় টিকিট কেটে চক্ষু পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী ◈ বন্দি জঙ্গিরা যেন রাষ্ট্রবিরোধী তৎপরতা চালাতে না পারে: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ বঙ্গবন্ধুর সোনার বাংলা থেকে দুর্নীতি নির্মূল করাই আমাদের লক্ষ্য: হাইকোর্ট ◈ মুজিব কোট পরলেই মুজিব সৈনিক হওয়া যায় না: কাদের ◈ ধর্ষণ ও হত্যাচেষ্টা মামলায় সাক্ষ্য দিলেন পরীমণি ◈ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগকারিদের জন্য বিশেষ সুযোগ  ◈ রংপুর সিটি নির্বাচনে মোস্তাফাকে লাঙ্গলের মেয়র প্রার্থী ঘোষণা রওশনের ◈ পুলিশে ছেয়ে গেছে চীনের রাজপথ ◈ টাঙ্গাইলে বাসচাপায় দুই ব্যাংক কর্মকর্তা নিহত

প্রকাশিত : ২৪ নভেম্বর, ২০২২, ০৭:৩৭ বিকাল
আপডেট : ২৪ নভেম্বর, ২০২২, ০৭:৩৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নিষেধাজ্ঞা সত্বেও সর্বোচ্চ তেল-পেট্রো পণ্য রপ্তানির রেকর্ড ইরানের

রাশিদ রিয়াজ : ইরানের তেলমন্ত্রী জাভেদ ওজি বলেছেন, তার দেশ ২০১৭ সালের পর তেল, গ্যাস কনডেনসেট এবং পেট্রোকেমিক্যাল রপ্তানির সর্বোচ্চ রেকর্ড করেছে। মার্কিন যুক্তরাষ্ট্র ইরানের তেল শিল্পের উপর পুনরায় নিষেধাজ্ঞা আরোপের পর এই রেকর্ড গড়লো দেশটি। অষ্টম ইরানি ক্যালেন্ডার মাস (২৩ অক্টোবর থেকে ২১ নভেম্বর) আবানে এমন চিত্র দেখা গেছে। খবর শানার।

মঙ্গলবার তেল শিল্পের কর্মচারীদের এক সমাবেশে মন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, ইরানের তেল শিল্প এখন অর্থনৈতিক যুদ্ধের অগ্রভাগে রয়েছে এবং এই শিল্পের উপর কঠোরতম নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। চাপ সত্ত্বেও শিল্পটি উন্নতি লাভ করেছে।

ইরান গত বছর থেকে তেল উৎপাদন ও রপ্তানি বাড়াচ্ছে। কারণ দেশটি মার্কিন নিষেধাজ্ঞা কাটিয়ে উঠতে নতুন কৌশল বাস্তবায়ন করছে।

সরকারি পরিসংখ্যান মতে, ইসলামি প্রজাতন্ত্র ইরানের তেলের আয় বর্তমান ইরানি ক্যালেন্ডার বছরের প্রথম পাঁচ মাসে আগের বছরের একই সময়ের তুলনায় আট গুণ বেড়েছে।  সূত্র: তেহরান টাইমস।

  • সর্বশেষ
  • জনপ্রিয়