শিরোনাম
◈ রাজশাহীতে ১ ডিসেম্বর থেকে পরিবহন ধর্মঘটের ডাক ◈ সরকার যেভাবে দেশ চালাচ্ছে তাতে হিটলার থাকলে লজ্জা পেতো: মান্না  ◈ বেতন নেবেন না মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম ◈ ১০ ডিসেম্বর নয়াপল্টনেই সমাবেশ হবে: মির্জা ফখরুল ◈ মহিলা লীগের সভাপতি চুমকি, সম্পাদক শিলা ◈ নয়াপল্টনে ‘আসল বিএনপি’র মিছিলে বিএনপির ধাওয়া ◈ নির্বাচনের আগে সংলাপের সম্ভাবনা নাকচ করলেন প্রধানমন্ত্রী ◈ সময় হলে আমরাও বিদেশিদের বিরুদ্ধে অ্যাকশনে যাব: মোমেন ◈ শেখ হাসিনার ‘ম্যাজিক লিডারশিপে’ বদলে গেছে চট্টগ্রাম: কাদের ◈ সরকার যেখানে ভালো মনে করে সেখানেই সমাবেশের অনুমতি দিচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত : ০৫ অক্টোবর, ২০২২, ১০:১৩ রাত
আপডেট : ০৫ অক্টোবর, ২০২২, ১০:১৩ রাত

প্রতিবেদক : মনজুর এ আজিজ

ডিজেলের দাম কমাতে প্রধানমন্ত্রীকে বিজিএমইএর চিঠি

বিজিএমই

মনজুর এ আজিজ : ডিজেলের দাম কমানোর অনুরোধ জানিয়ে প্রধানমন্ত্রীর কাছে চিঠি দিয়েছে বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ)।

সোমবার প্রধানমন্ত্রীর কাছে পাঠানো বিজিএমইএর এ চিঠিতে আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেলের দাম কমেছে উল্লেখ করে নতুন দামের সঙ্গে সামঞ্জস্য রেখে স্থানীয় বাজারে ডিজেলের দাম সমন্বয় করার অনুরোধ জানানো হয়।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়েছে, আন্তর্জাতিক বাজারে দাম কমলেও অনেক কারখানার মালিককে বেশি দামে ডিজেল কিনে উৎপাদন চালাতে হচ্ছে।

এতে বলা হয়, গত বছর প্রতি লিটার ডিজেল ৮০ টাকায় বিক্রি হয়েছিল। কিন্তু এ বছর দেশের বাজারে বিক্রি হচ্ছে ১০৯ টাকায়। লোডশেডিংয়ের ক্ষতি থেকে রক্ষা পেতে অনেক কারখানাই ডিজেল দিয়ে চলছে। কিন্তু ডিজেলের দাম বেশি হওয়ায় অনেকেই উৎপাদন চালিয়ে যেতে সমস্যায় পড়ছেন বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে।

  • সর্বশেষ