শিরোনাম
◈ দেশের মানুষকে ডাল-ভাত খাওয়াতে  ব্যর্থ হয়েছিল বিএনপি : প্রধানমন্ত্রী ◈ দক্ষিণ লেবাননে ইসরায়েল ফসফসরাস বোমা হামলা ◈ ঝালকাঠিতে ট্রাকচাপায় নিহতদের ৬ জন একই পরিবারের ◈ গাজীপুরের টঙ্গি বাজারে আলুর গুদামে আগুন ◈ রাজনৈতিক বিশ্লেষক মনোয়ারুল হক মারা গেছেন ◈ ভারতের পররাষ্ট্র সচিব শনিবার ঢাকা আসছেন ◈ দুই এক পশলা বৃষ্টি হলেও তাপদাহ আরো তীব্র হতে পারে  ◈ এথেন্স সম্মেলন: দায়িত্বশীল ও টেকসই সমুদ্র ব্যবস্থাপনায় সম্মিলিত প্রয়াসের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর ◈ কেএনএফ চাইলে আবারও আলোচনায় বসার সুযোগ দেওয়া হবে: র‌্যাবের ডিজি ◈ ওবায়দুল কাদেরের হৃদয় দুর্বল, তাই বেশি অবান্তর কথা বলেন: রিজভী

প্রকাশিত : ০৬ আগস্ট, ২০২২, ০৮:০৩ রাত
আপডেট : ০৬ আগস্ট, ২০২২, ০৮:৫২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভরা মৌসুমেও ইলিশের বাজারে আগুন

ইলিশ মাছ

মিনহাজুল আবেদীন: সাগরে ঝাঁকে ঝাঁকে ধরা পড়ছে রুপালি ইলিশ। দেশের বাজারগুলোও ইলিশে সয়লাব। তবুও চড়া দামেই বিক্রি হচ্ছে ইলিশ। 

বিক্রেতাদের দাবি, বাজারে ইলিশের সরবরাহ কম কিন্তু ক্রেতা বেশি। গত দুই দিনে মানভেদে কেজিপ্রতি ইলিশের দাম বেড়েছে ১৫০ থেকে ২০০ টাকা। অথচ শনিবার (০৬ আগস্ট) রাজধানীর বাজারগুলোতে মানভেদে ইলিশের দাম কেজিপ্রতি ২০০ থেকে ৩০০ টাকা বেড়ে গেছে।

শনিবার (৬ আগস্ট) ঢাকার বিএনপি বাজার, হাতিরপুল ও কাওরানবাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।

সরেজমিনে দেখা যায়, বিএনপি কাঁচাবাজারে ৬০০ থেকে ৭০০ গ্রাম ওজনের ইলিশ কেজিপ্রতি ৮০০ টাকা দরে বিক্রি হচ্ছে। আর এক কেজি ২০০ থেকে এক কেজি ৩০০ গ্রাম ওজনের ইলিশ এক হাজার ৬০০ টাকা দরে বিক্রি হচ্ছে।

ইলিশ বিক্রেতা নূরে আলম বাড়তি দাম প্রসঙ্গে বলেন, নদীতে পানি কম। মাছ নেই, ধরাও কম পড়ছে। আবার আমদানিও কম। এসব মিলিয়ে ইলিশের দাম বেড়েছে।

কাওরানবাজারেও ইলিশ মাছের বাড়তি দাম দেখা গেছে। এখানে এক কেজি ২০০ থেকে এক কেজি ৩০০ গ্রাম ওজনের ইলিশ ১ হাজার ৪০০ টাকা দরে বিক্রি হচ্ছে। আর ৫০০ থেকে ৬০০ গ্রাম ওজনের ইলিশ সাড়ে ৮০০ টাকা দরে বিক্রি হচ্ছে। এছাড়া এক কেজি ৮০০ গ্রাম ওজনের ইলিশ কেজিপ্রতি এক হাজার ৮০০ টাকা থেকে দুই হাজার টাকায় বিক্রি হচ্ছে।

কাওরানবাজারের ইলিশ মাছ বিক্রেতা শুক্কর আলী বলেন, ইলিশের দাম কেজিপ্রতি ২০০ থেকে ৩০০ টাকা বাড়তি। ইলিশের আমদানি আছে। তবে আমদানির থেকে কাস্টমার (ক্রেতা) বেশি। এজন্য দামও একটু বাড়তি। জাগোনিউজ ২৪

  • সর্বশেষ
  • জনপ্রিয়