শিরোনাম
◈ জলদস্যুদের হাতে জিম্মি জাহাজ মুক্ত করার বিষয়ে  সরকার অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও ◈ পঞ্চম দিনের মতো কর্মবিরতিতে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা ◈ অর্থাভাবে পার্লামেন্ট নির্বাচনে লড়বেন না ভারতের অর্থমন্ত্রী ◈ কখন কাকে ধরে নিয়ে যায় কোনো নিশ্চয়তা নেই: ফখরুল ◈ জনপ্রিয়তায় ট্রাম্পের কাছাকাছি বাইডেন ◈ আদালত থেকে জঙ্গি ছিনতাই মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নতুন তারিখ ৮ মে ◈ সেনা গোয়েন্দাসংস্থার বিরুদ্ধে ৬ পাক বিচারপতির ভয় দেখানোর অভিযোগ ◈ নিরস্ত্র ফিলিস্তিনিরা সাদা পতাকা উড়াচ্ছিল, তাদের বূলডোজার দিয়ে মাটি চাপা দিল ইসরায়েলী সেনারা ◈ যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

প্রকাশিত : ১৮ মার্চ, ২০২৩, ০৩:২৬ দুপুর
আপডেট : ১৯ মার্চ, ২০২৩, ১০:০৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ডাচ্-বাংলা ব্যাংকের টাকা ছিনতাইয়ের পরিকল্পনাকারী  সোহেল গ্রেপ্তার

সোহেল রানা

মাসুদ আলম: রাজধানীর তুরাগ এলাকা থেকে ডাচ্-বাংলা ব্যাংকের ১১ কোটি ২৫ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় সোহেল রানাকে (৩৩) গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। শুক্রবার  সাভারের হেমায়েতপুর থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এসময় তার কাছ থেকে সাড়ে ৮৭ লাখ টাকা উদ্ধার করা হয়। সিকিউরিটি কোম্পানি মানি প্ল্যান্ট লিংকের গাড়িচালক ছিলেন সোহেল। এ ঘটনায় এ নিয়ে এখন পর্যন্ত ১২ জন গ্রেপ্তার হলেন। এখন পর্যন্ত উদ্ধার হয়েছে ৭ কোটি ৮৯ লাখ ছয় হাজার টাকা। 

শনিবার (১৮ মার্চ) ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, সোহেল রানা কোম্পানির গাড়িচালক থাকার কারণে কোম্পানির টাকা আনা-নেওয়ার খুঁটিনাটি বিষয় সম্পর্কে জানতেন । গাড়িচালক থাকার সময় লুট করা গাড়ির নকল চাবিও বানিয়েছিলেন সোহেল রানা। তার কাছ থেকে মানি প্ল্যান্ট লিংক প্রাইভেট লিমিটেড কোম্পানির একটি আইডি কার্ড উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, ঘটনার দিন তিন কোটি ৮৯ লাখ ৫০ হাজার টাকা উদ্ধার হলেও কোনো গ্রেপ্তার ছিল না। এরপর ১১ মার্চ ২ কোটি ৫৩ লাখ ৯৯ হাজার টাকা উদ্ধার ও ৮ জনকে গ্রেপ্তার করা হয়।

পরে ১৪ মার্চ ৫৮ লাখ ৭ হাজার টাকাসহ ছিনতাইয়ের আরেক অন্যতম পরিকল্পনাকারী আকাশসহ তিনজনকে গ্রেপ্তার করে ডিবি। সবশেষ শুক্রবার ৮৭ লাখ ৫০ হাজার টাকা এবং ২০ লাখ টাকা মূল্যের মাইক্রোবাসসহ সোহেল রানাকে গ্রেপ্তার করা হয়।

এমএ/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়