শিরোনাম
◈ এলডিসি উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পাওয়ার প্রস্তুতি নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ ◈ ড. ইউনূসকে নিয়ে শিক্ষামন্ত্রীর বক্তব্য দুঃখজনক: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ জলদস্যুদের হাতে জিম্মি জাহাজ মুক্ত করার বিষয়ে  সরকার অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও ◈ পঞ্চম দিনের মতো কর্মবিরতিতে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা ◈ অর্থাভাবে পার্লামেন্ট নির্বাচনে লড়বেন না ভারতের অর্থমন্ত্রী ◈ কখন কাকে ধরে নিয়ে যায় কোনো নিশ্চয়তা নেই: ফখরুল ◈ জনপ্রিয়তায় ট্রাম্পের কাছাকাছি বাইডেন ◈ আদালত থেকে জঙ্গি ছিনতাই মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নতুন তারিখ ৮ মে

প্রকাশিত : ০১ ফেব্রুয়ারি, ২০২৩, ০৩:৪০ দুপুর
আপডেট : ০১ ফেব্রুয়ারি, ২০২৩, ০৩:৪০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দ্বন্দ্বে বন্ধুকে হত্যা: ১৭ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার 

মো. শামীম শেখ

মাসুদ আলম: জমি ও বসতবাড়ির সীমানা নিয়ে দ্বন্দ্বে জেরে নৃশংসভাবে কুপিয়ে রাজু হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত  আসামি মো. শামীম শেখকে (৪২) গ্রেপ্তার করেছে র‌্যাব-৩। শামীম দীর্ঘ ১৭ বছর ধরে দেশের বিভিন্ন স্থানে পলাতক ছিলেন। মঙ্গলবার গভীর রাতে রাজধানীর মিরপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 

র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ বলেন, নড়াইলের নড়াগাতি থানা এলাকায় ২০০৫ সালে রাজুর সঙ্গে শামীমের জমিজমা এবং উভয়ের বাড়ি পাশাপাশি হওয়ায় বাড়ির সীমানা নিয়ে কোন্দল ও তর্ক বিতর্ক হয়। এক পর্যায়ে শামীম শেখকে আঘাত করে রাজু। পরবর্তীতে শামীম সুস্থ হয়ে রাজুকে হত্যার পরিকল্পনা করে। সে অনুযায়ী সুযোগ খুঁজতে থাকে শামীম।

তিনি আরও বলেন, এক পর্যায়ে সুযোগ বুঝে পরিকল্পনা মোতাবেক শামীম ও তার ছয় সহযোগী মিলে রাজুকে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় নড়াগাতি থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। মামলার আসামি শামীম শেখ এবং তার ছয় সহযোগীকে আইনশৃঙ্খলা বাহিনী একে একে গ্রেপ্তার করে।

হত্যা মামলায় গ্রেপ্ততার হওয়ার তিন মাস পর শামীম জামিনে মুক্তি পান। মহিউদ্দিন বলেন, জামিনে মুক্তি পাওয়ার পর  থেকেই তিনি পলাতক ছিলেন। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে ২০২২ সালের জুলাই মাসে আদালত এ মামলার সব আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। জিজ্ঞাসাবাদে শামীম হত্যার কথা স্বীকার করে। 

এমএ/এসএ 

  • সর্বশেষ
  • জনপ্রিয়