শিরোনাম
◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ ইরানের ওপর মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের ◈ বোতলজাত সয়াবিনের দাম লিটারে ৪ টাকা বাড়লো ◈ রেকর্ড বন্যায় প্লাবিত দুবাই, ওমানে ১৮ জনের প্রাণহানি

প্রকাশিত : ২৫ জানুয়ারী, ২০২৩, ০১:১২ দুপুর
আপডেট : ২৫ জানুয়ারী, ২০২৩, ০১:১২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দেবিদ্বারে কলেজে ভর্তি না হতে পেরে মাদ্রাসা ছাত্রীর আত্মহত্যা

নুসরাত জাহান মুন্নী

শাহাজাদা এমরান, কুমিল্লা: কুমিল্লার দেবিদ্বারে কলেজে ভর্তি হতে না পেরে গলায় ফাঁস দিয়ে নুসরাত জাহান মুন্নী (১৬) নামের এক মাদ্রাসা ছাত্রীর আত্মহত্যা করার খবর পাওয়া গেছে। ঘটনাটি ঘটে মঙ্গলবার (২৪ জানুয়ারি) উপজেলার এলাহাবাদ ইউনিয়নের কুড়াখাল গ্রামে।

জানা যায়, উপজেলার এলাহাবাদ ইউনিয়নের কুড়াখাল গ্রামের আনোয়ার হোসেনের ৪ মেয়ে ও ২ পুত্র সন্তানের মধ্যে বড় সন্তান নুসরাত জাহান মুন্নী ধামতী কামিল মাদ্রাসায় আলীম শ্রেণীর প্রথম বর্ষের ছাত্রী। মঙ্গলবার সকাল ৭টায় নিজ ঘরের একটি কক্ষে গলায় ফাঁস দিয়ে নুসরাত জাহান মুন্নী আত্মহত্যা করে। পরিবারের পক্ষ থেকে আত্মহত্যার কারন বলতে না পারলেও তার সহপাঠীদের বক্তব্য, মুন্নী কলেজে ভর্তি হতে না পারায় রাগ ও অভিমানে আত্মহত্যা করতে পারে।

তার মৃত্যু সংবাদে দেখতে আসা কয়েকজন সহপাঠী নাম প্রকাশ না করার শর্তে বলেন, নুসরাত জাহান মুন্নী এবং তার ছোট বোন ইসরাত জাহান ইভা আমাদের সাথে ধামতী কামিল মাদ্রাসা থেকে দাখিল পাশ করে। মুন্নীর ইচ্ছা ছিলো কলেজে লেখা পড়া করবে। তার ইচ্ছা উপেক্ষা করেন বাবা মা। সেই থেকে ইচ্ছার বিরুদ্ধে সে মাদ্রাসায় ভর্তি হলেও লেখা পড়ায় অমনোযোগী ছিলো। 

মুন্নীর মা জানান, ২৪ জানুয়ারি সকালে উঠে নামাজ পড়ে আমি রান্না ঘরে যাই। খাবার তৈরি করে তাকে অনেক ডাকা ডাকি করে কোনো সাড়া না পেয়ে জানালার ফাঁক দিয়ে দেখি মুন্নি ফাঁস দিয়ে ঝুলে আছে।

কান্না জড়িত কন্ঠে মুন্নীর বাবা আনোয়ার হোসেন বলেন, আমার মেয়ে যেহেতু মাদ্রাসা থেকে দাখিল পাস করেছে, তাই তাকে মাদ্রাসায়ই ভর্তি করি। মেয়েটা খুব এক রোখা ও জেদী ছিল।

এ ব্যাপারে দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ কমল কুষ্ণ ধর জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে মরদেহ উদ্ধার করা হয়। আত্মহত্যার কারন অজ্ঞাত। নিহতের মরদেহ থানায় অপমৃত্যু মামলা দায়ের পূর্বক ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। সম্পাদনা: অনিক কর্মকার

প্রতিনিধি/একে/এসএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়