শিরোনাম

প্রকাশিত : ০৬ ডিসেম্বর, ২০২২, ০৭:৩৪ বিকাল
আপডেট : ০৬ ডিসেম্বর, ২০২২, ০৭:৩৪ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গুড়া মসলায় ক্যামিক্যাল ও রং, ৪০ হাজার টাকা জরিমানা

জালাল উদ্দিন, মৌলভীবাজার: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে মশলার মিলে মশলার সাথে রং মেশানোর দায়ে দুই মশলার মিলকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে মৌলভীবাজারের ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

জাতীয়করণ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজারের জেলা কার্যালয় সূত্র জানায়, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আল-আমিন এর নেতৃত্বে র‌্যাব-৯ ফোর্সে এর সহযোগিতায় সোমবার (৫ ডিসেম্বর) মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল শহরের সোনার বাংলা রোড ও নতুনবাজারের বিভিন্ন মশলার মিলে মনিটরিং, সচেতনতামূলক কার্যক্রম ও অভিযান পরিচালনা করা হয়।

সহকারী পরিচালক আল আমিন জানান, অভিযানে মশলার মিলে রং পাওয়া যায়। মিল মালিকদের সাথে কথা বললে, মশলার সাথে রং মিশানো বিষয়টি অস্বীকার করেলও পরবর্তীতে রং মিশানোর কথা তারা স্বীকার করেন।

তিনি আরো জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মোবাইল টিমকে মশলার মিল মালিকরা জানান, শ্রীমঙ্গলে প্রায় সব মশলার মিলে নিম্ন মানের মরিচের সাথে রং মিশ্রণ করা হয়। নিষিদ্ধ ঘোষিত রং মশলাতে মিশ্রণের অপরাধে সোনার বাংলা রোডে অবস্থিত রকিব মশলার মিলকে ২০ হাজার টাকা, নতুন বাজারে অবস্থিত মাসুম মশলার মিলকে ২০ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়। আজকের অভিযানে মোট ২ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৪০ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়।

সহকারী পরিচালক আল আমিন বলেন, শ্রীমঙ্গলের  সকল মশলার মিল মালিকদের আগামীকাল ৬ ডিসেম্বর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার কার্যালয়ে সকাল ১০ ঘটিকায় উপস্থিত থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

প্রতিনিধি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়