শিরোনাম
◈ ঈদযাত্রায় ৪১৯ দুর্ঘটনায় নিহত ৪৩৮: যাত্রী কল্যাণ সমিতি ◈ অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধে বিটিআরসিতে তালিকা পাঠানো হচ্ছে: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ◈ পাবনায় হিটস্ট্রোকে একজনের মৃত্যু ◈ জলাবদ্ধতা নিরসনে ৭ কোটি ডলার ঋণ দেবে এডিবি ◈ ক্ষমতা দখল করে আওয়ামী শাসকগোষ্ঠী আরও হিংস্র হয়ে উঠেছে: মির্জা ফখরুল ◈ বেনজীর আহমেদের চ্যালেঞ্জ: কেউ দুর্নীতি প্রমাণ করতে পারলে তাকে সব সম্পত্তি দিয়ে দেবো (ভিডিও) ◈ চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২ দশমিক ৩ ডিগ্রি, হিট স্ট্রোকে একজনের মৃত্যু ◈ আইনজীবীদের গাউন পরতে হবে না: সুপ্রিমকোর্ট ◈ তীব্র গরমে স্কুল-কলেজ ও মাদরাসা আরও ৭ দিন বন্ধ ঘোষণা ◈ সিরিয়ায় আইএসের হামলায় ২৮ সেনা নিহত

প্রকাশিত : ০৫ অক্টোবর, ২০২২, ০৩:৪৮ দুপুর
আপডেট : ০৫ অক্টোবর, ২০২২, ০৩:৫০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত চরমপন্থী নেতা শুক্কুর আলী ও তার সহযোগী গ্রেপ্তার

গ্রেফতারকৃত চরমপন্থী নেতা শুক্কুর আলী ও তার সহযোগী

মাসুদ আলম : খুন ও ডাকাতির মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এবং পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টি লাল পতাকা ওরফে সর্বহারা দলের চরমপন্থী নেতা শুক্কুর আলী ও তার প্রধান সহকারী দুর্ধর্ষ ডাকাত দিদার মিয়াকে গ্রেপ্তার করে র‌্যাব-৩। মঙ্গলবার রাতে নারায়ণগঞ্জের ফতুল্লা থানা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

বুধবার সংবাদ সম্মেলনে র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ বলেন, খুন ও ডাকাতি মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হবিগঞ্জ, নেত্রকোনা এবং কিশোরগঞ্জের ত্রাস পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টি লাল পতাকা ওরফে সর্বহারা দলের চরমপন্থী দলের নেতা ও পেশাদার খুনি শুক্কুর আলী ও  দিদার মিয়া ।

তিনি আরও বলেন, ২০১১ সালের সেপ্টেম্বরে সর্বহারা পার্টির চরমপন্থী নেতা শুক্কুর আলী নেত্রকোনার খালিয়াজুড়িঁ থানা এলাকার একটি বাড়ির দেওয়াল ভেঙে তার দলসহ বাড়িতে প্রবেশ করে স্বর্ণালংকার, নগদ টাকাসহ মূল্যবান মালামাল লুট করে। এ  ঘটনায় ভুক্তভোগী মনোরঞ্জন সরকারের ছেলে বাঁধা দিলে তাকে রামদা দিয়ে কুপিয়ে নৃশংসভাবে হত্যা করে শুক্কুর আলী ও তার সহযোগীরা। দিদার ওই হত্যাকাণ্ডে তার চাচা শুক্কুর আলীর প্রধান সহকারী হিসেবে ভূমিকা পালন করে। খুনসহ ডাকাতির ঘটনায় খালিয়াজুড়ি থানায় মামলা হয়।

অধিনায়ক বলেন, বিচারিক প্রক্রিয়া শেষে আদালত ২০১৯ সালে তাদের বিরুদ্ধে যাবজ্জীবন সাজা প্রদান করে। তারা গ্রেপ্তার এড়াতে এলাকা ত্যাগ করে। পরে নারায়ণগঞ্জে স্থায়ীভাবে বসবাস শুরু করে ও মাছের ব্যবসা করে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়