শিরোনাম
◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ ইরানের ওপর মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের ◈ বোতলজাত সয়াবিনের দাম লিটারে ৪ টাকা বাড়লো ◈ রেকর্ড বন্যায় প্লাবিত দুবাই, ওমানে ১৮ জনের প্রাণহানি

প্রকাশিত : ০৫ অক্টোবর, ২০২২, ০১:০৯ দুপুর
আপডেট : ০৫ অক্টোবর, ২০২২, ০১:০৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দুর্বৃত্তদের গুলিতে আহত রোহিঙ্গা শিশুর মৃত্যু, আটক  ৩

কায়সার হামিদ, উখিয়া : কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে সশস্ত্র দুর্বৃত্তের গুলিতে তাসফিয়া (৮) নামে এক রোহিঙ্গা শিশু গুলিবিদ্ধ হয়। আহত অবস্থায় তাকে উদ্ধার করে উখিয়া হাসপাতালে নিয়ে গেলে সেখানেই তার মৃত্যু হয় বলে কর্তব্যরতচিকিৎসক জানিয়েছেন। এ সময় বিলকিস (১৮)নামের এক নারী গুলিবিদ্ধ হয়েছেন।

এ ঘটনায় মঙ্গলবার রাতে ৮ এপিবিএনের সদস্যরা অভিযান চালিয়ে জড়িত থাকার অভিযোগে ৩ রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করেছে।

আটককৃত রোহিঙ্গারা হলেন, পুলিশ হেডকোয়াটার্স তালিকাভুক্ত সন্ত্রাসী ৫/এ ব্লকের মৃত মোঃহোসনের ছেলে দিল মোহাম্মদ (৩২)৭/জি ব্লকের ছৈয়দ আলমের ছেলে সাইফুল (৩৫)ও ৫/এ ব্লকের মৃত ফয়াজ আহমদ এর ছেলে এরফান (২২)।

মঙ্গলবার (৪ অক্টোবর) ভোরে বালুখালী ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ব্লক এইচ-৫২-তে এই ঘটনা ঘটে। তাসফিয়া ওই রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা স্বেচ্ছাসেবক দলের সদস্য মো. ইয়াছিনের মেয়ে।

৮ আর্মড পুলিশ  ব্যাটালিয়ানের  অতিরিক্ত পুলিশ সুপার  মোহাম্মদ ফারুক আহমেদ জানান, ঘটনা শোনার সাথে সাথে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় রাতে ঘটনাস্থলসহ পার্শ্ববর্তী কয়েকটি রোহিঙ্গা ক্যাম্পের বিভিন্ন সন্ধিগ্ধ স্থানে ব্লক রেইড ও অভিযান পরিচালনা করে। এ ঘটনার পর অভিযান চালিয়ে ঘটনায় জড়িত ৩ রোহিঙ্গাকে আটক করা হয়েছে। 

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান, ইয়াছিনের বসতঘর ও দারুল উলুম নাদওয়াতুল ওলামা আল ইসলামিয়া মাদ্রাসায় এলোপাতাড়ি গুলিবর্ষণ চালায় একদল সন্ত্রাসী। এতে ভয়ে রোহিঙ্গারা পালানোর চেষ্টা করে। এ সময় ইয়াছিন পরিবারের সদস্যদের নিয়ে পালানোর চেষ্টাকালে তার মেয়ে তাসফিয়া গুলিবিদ্ধ হয়ে মারা যায়। লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়।

১৮ নম্বর ক্যাম্পের বাসিন্দা মোহাম্মদ হাবিব জানান, অস্ত্রধারী সন্ত্রাসীরা ভোরে ক্যাম্পের বিভিন্ন স্থানে গুলি ছোড়ে। এতে এক রোহিঙ্গা শিশু নিহত ও আরো দুইজন  গুলিবিদ্ধ হয়েছে ।এ ঘটনায় ক্যাম্পজুড়ে আতঙ্ক বিরাজ করছে।

২০২১ সালের ২২ অক্টোবর রাতে উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পের দারুল উলুম নদওয়াতুল উলামা আল-ইসলামিয়া মাদ্রাসায় ছয় জনকে হত্যার ঘটনা ঘটে। গত ৯ সেপ্টেম্বর রাত ৮টা ৪০ মিনিটে কুতুপালং ক্যাম্পে নিজ কার্যালয়ে গুলি করে হত্যা করা হয় আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটসের চেয়ারম্যান মুহিবুল্লাহকে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়