শিরোনাম

প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর, ২০২২, ০৪:৩৮ দুপুর
আপডেট : ৩০ সেপ্টেম্বর, ২০২২, ০৪:৫৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

৩৪ বছর আত্মগোপনে থাকার পর সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার  

সাজাপ্রাপ্ত আসামি মাজহারুল আলম

মাসুদ আলম : রাজধানীর কাফরুল থানা এলাকা থেকে দুর্নীতি দমন আইনের মামলায় ১৩ বছর সাজাপ্রাপ্ত আসামি মাজহারুল আলমকে (৭০) গ্রেপ্তার করেছে র‌্যাব-৪।  বৃহস্পতিবার বিকেলে তাকে গ্রেপ্তার করা হয়। 

র‌্যাব-৪ এর অধিনায়ক ডিআইজি মোজাম্মেল হক বলেন, মাজহারুল ১৯৮১ সালে নিজের সনদপত্র জালিয়াতি করে মানিকগঞ্জের হরিরামপুর উপজেলা মুন্সেফি আদালতে নাজির হিসেবে চাকরিতে যোগদান করেন। কর্মরত থাকাকালীন আদালতের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিল ও স্বাক্ষর জাল করে দুর্নীতিসহ বিভিন্ন লোকের কাছ থেকে প্রতারণার মাধ্যমে টাকা নিতেন। বিষয়গুলো জানাজানি হলে তার বিরুদ্ধে মামলা করা হয়। 

তিনি আরও বলেন, চার মাস কারাভোগের পরে জামিনে বের হয়ে মাজহারুল আত্মগোপনে চলে যান। মামলার তদন্ত শেষে তদন্ত কর্মকর্তা তার বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দেন। প্রতারণার মাধ্যমে জাল সনদপত্র দিয়ে নিজে চাকরিতে যোগদান ও সরকারি টাকা আত্মসাতের সঙ্গে সরাসরি সম্পৃক্ত থাকায় অভিযুক্ত মাজহারুল আলমকে আদালত ১৩ বছরের সাজাসহ চার হাজার টাকা জরিমানা করেন। আদালতের রায়ের পর থেকেই গ্রেপ্তারের আগ পর্যন্ত তিনি দীর্ঘ ৩৪ বছর ধরে পলাতক ছিলেন।

অধিনায়ক বলেন, গ্রেপ্তার এড়াতে আত্মগোপনে যান মাজহারুল। প্রথম দিকে তিনি ঢাকায় মুদি দোকান ও পরে ওষুধের দোকান দিয়ে জীবিকা নির্বাহ করতেন। পরে ঢাকার বিভিন্ন এলাকায় ছোটখাটো ঠিকাদারি শুরু করেন। এসবি২

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়