শিরোনাম
◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা?

প্রকাশিত : ২২ সেপ্টেম্বর, ২০২৩, ১১:০৪ দুপুর
আপডেট : ২২ সেপ্টেম্বর, ২০২৩, ০৪:০২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

স্বপ্নপূরণে হেলিকপ্টারে চড়ে গ্রামের বাড়িতে যুবক

হেলিকপ্টারে চড়ে নিজ এলাকায় সৌদি প্রবাসী

শাহাজাদা এমরান, কুমিল্লা: [২] শখের বশে মানুষ কতো কিছুই না করে। খরচ করে লাখ লাখ টাকা। মানুষ ভেদে সৌখিনতাও হয় ভিন্ন ভিন্ন। আবার সাধ ও সাধ্যের মধ্যে শখের ধরনও হয় আলাদা আলাদা।

[৩] বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সকাল ১০টায় তেমনি এক শৌখিন মানুষ নিজের স্বপ্ন পূরণ এবং এলাকাবাসীকে আনন্দ দেওয়ার জন্য হেলিকপ্টারে চড়ে নিজ এলাকায় আসেন সৌদি প্রবাসী আবুল কাসেম খাঁন। তিনি কুমিল্লা জেলা বরুড়া উপজেলার ভাউকসার ইউনিয়নের শৈলখালী গ্রামের হাজী জয়নাল আবেদীনের ছেলে। তার সঙ্গে আসেন তার কফিল (মালিক) আব্দুল বাতেন। 

[৪] এবার তার বাড়ির ফেরার গল্পটি সিনেমার মতোই। হাজার হাজার উৎসুক মানুষ ভিড় জমায় হেলিকপ্টার ও তাকে দেখার জন্য।

[৫] বৃহস্পতিবার সকাল  ১০টায় মুগগাঁও আদর্শ উচ্চ বিদ্যালয়ের মাঠে সবুজ সমারোহের মাঝখানে তৈরি হয় হেলিপ্যাড। দল বেঁধে স্কুল শিক্ষার্থী ও গ্রামবাসীর জনসমাগম। মুগগাঁও গ্রামে আকাশে ভেসে বেড়ায় হেলিকপ্টারের শব্দ। উৎসুক নারী-পুরুষ, শিক্ষার্থী ও শিশু তাকিয়ে আকাশের দিকে। সে হেলিকপ্টার থেকে নেমে আসলেন শৈলখালী গ্রামের প্রবাসী আবুল কাসেম খাঁন ও তার কফিল আব্দুল বাতেন।  হৈ চৈ পড়ে গেল পুরো এলাকায়। 

[৬] প্রবাসী আবুল কাসেম খাঁনের কফিল আব্দুল বাতেন বাংলাদেশ ঘুরতে আসেন। তিনি ৫ দিনের সফরে বাংলাদেশে আসেন। তার গ্রাম বাংলার ঐতিহ্য ভালো লাগে। তিনি আরও কয়েকবার বাংলাদেশে এসেছেন। সৌদি আরবের জোবায়েল শহরের নাগরিক আব্দুল বাতেন তিনি একজন ব্যবসায়ী। 

[৭] প্রবাসী আবুল কাসেম খাঁন বলেন, আমি দীর্ঘদিন যাবৎ প্রবাসী। আমার নিজের স্বপ্ন পূরণ এবং গ্রামের মানুষ ও আমার শুভাকাঙ্ক্ষীদের মাঝে আনন্দ-উচ্ছ্বাস ছড়িয়ে দিতে আমি ব্যতিক্রমীভাবে বাড়ি ফিরি। 

[৮] সৌদিআরবের নাগরিক আব্দুল বাতেন বলেন, আমি বাংলাদেশে কয়েকবার এসেছি। বাংলাদেশ আমার পছন্দের একটি দেশ। ঘুরাফেরা জন্য এবং গ্রাম বাংলা ঐতিহ্য দেখার জন্য এই দেশে আসি। নিজের শখ পূরণের পাশাপাশি আমি আমার সাধ্য মোতাবেক ধর্মীয় প্রতিষ্ঠান ও বাংলাদেশের মানুষের পাশে থাকি। সার্বিক সহযোগিতা করি। ইনশাআল্লাহ ভবিষ্যতেও করবো। সম্পাদনা: হ্যাপী

প্রতিনিধি/এইচএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়