শিরোনাম
◈ শান্তি-শৃঙ্খলা ফেরাতে আইনশৃঙ্খলা  বাহিনীকে কঠোর নির্দেশ প্রধানমন্ত্রীর ◈ সরকার আলোচনার কোনো পরিস্থিতি রাখেনি, কর্মসূচী অব্যাহত রাখার ঘোষণা: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ◈ বিটিভিতে হামলা-আগুন, সম্প্রচার বন্ধ ◈ ছাত্রলীগের ওয়েবসাইট হ্যাক ◈ আমরা ধৈর্যের পরীক্ষা দিচ্ছি, এটা দুর্বলতা নয়: ডিবিপ্রধান ◈ নরসিংদীতে গুলিতে নবম শ্রেণীর শিক্ষার্থীর মৃত্যু, আহত শতাধিক ◈ চট্টগ্রামে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে গুলিবিদ্ধ ২ ◈ নেত্রকোনায় ইউএনও, অতিরিক্ত পুলিশ সুপারসহ আহত অর্ধশত, ৭ আন্দোলনকারী গুলিবিদ্ধ ◈ শান্তিপূর্ণ সমাধানের দিকে এগোতে চায় সরকার: তথ্য প্রতিমন্ত্রী ◈ শিক্ষার্থীদের পরিবর্তে বিএনপি-জামাত আগুন-সন্ত্রাস নিয়ে মাঠে নেমেছে: ওবায়দুল কাদের   

প্রকাশিত : ২৭ মে, ২০২৩, ০৭:১০ সকাল
আপডেট : ২৭ মে, ২০২৩, ০৪:০১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সাগরপথে মালয়েশিয়া পাচারকালে শিশুসহ ১৯ রোহিঙ্গা উদ্ধার

জিয়াবুল হক: কক্সবাজারের টেকনাফ পৌরসভার নাইট্যং পাড়া এলাকা থেকে সাগরপথে মালয়েশিয়ায় মানব পাচারকালে চারজন দালালসহ ১৯ রোহিঙ্গাকে উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার (২৬ মে)  রাত ১১টার দিকে টেকনাফ পৌরসভার নাইট্যংপাড়া এলাকার আমিন শরীফের বাড়িতে এ অভিযান চালানো হয়।

এব্যাপারে টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হালিম বলেন, সাগরপথে মালয়েশিয়া পাচারের জন্য টেকনাফ পৌরসভার নাইট্যংপাড়া এলাকার আমিন শরীফের বাড়িতে রোহিঙ্গা জড়ো করা হয়েছে- এমন সংবাদ পেয়ে পুলিশ সেখানে অভিযান পরিচালনা করে। অভিযানে মিয়ানমারের নাগরিক ১৯ জন রোহিঙ্গাকে উদ্ধার করা হয়েছে। যার মধ্যে ৬ জন পুরুষ, ৬ জন নারী ও ৭ জন শিশু রয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, উদ্ধার রোহিঙ্গাদের মালয়েশিয়া পাচারের উদ্দেশে জড়ো করা হয়েছিল। এ ঘটনায় জড়িত মানবপাচারকারি চক্রের ৪ দালালকে আটক করা হয়েছে। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

আর উদ্ধার হওয়া রোহিঙ্গাদের আইনি প্রক্রিয়া শেষে স্ব-স্ব ক্যাম্পের ক্যাম্প ইনচার্জদের কাছে হস্তান্তর করা হবে বলেও জানান আব্দুল হালিম। সম্পাদনা: সাদেক আলী

  • সর্বশেষ
  • জনপ্রিয়