শিরোনাম
◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা?

প্রকাশিত : ২৭ মে, ২০২৩, ০৭:১০ সকাল
আপডেট : ২৭ মে, ২০২৩, ০৪:০১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সাগরপথে মালয়েশিয়া পাচারকালে শিশুসহ ১৯ রোহিঙ্গা উদ্ধার

জিয়াবুল হক: কক্সবাজারের টেকনাফ পৌরসভার নাইট্যং পাড়া এলাকা থেকে সাগরপথে মালয়েশিয়ায় মানব পাচারকালে চারজন দালালসহ ১৯ রোহিঙ্গাকে উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার (২৬ মে)  রাত ১১টার দিকে টেকনাফ পৌরসভার নাইট্যংপাড়া এলাকার আমিন শরীফের বাড়িতে এ অভিযান চালানো হয়।

এব্যাপারে টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হালিম বলেন, সাগরপথে মালয়েশিয়া পাচারের জন্য টেকনাফ পৌরসভার নাইট্যংপাড়া এলাকার আমিন শরীফের বাড়িতে রোহিঙ্গা জড়ো করা হয়েছে- এমন সংবাদ পেয়ে পুলিশ সেখানে অভিযান পরিচালনা করে। অভিযানে মিয়ানমারের নাগরিক ১৯ জন রোহিঙ্গাকে উদ্ধার করা হয়েছে। যার মধ্যে ৬ জন পুরুষ, ৬ জন নারী ও ৭ জন শিশু রয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, উদ্ধার রোহিঙ্গাদের মালয়েশিয়া পাচারের উদ্দেশে জড়ো করা হয়েছিল। এ ঘটনায় জড়িত মানবপাচারকারি চক্রের ৪ দালালকে আটক করা হয়েছে। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

আর উদ্ধার হওয়া রোহিঙ্গাদের আইনি প্রক্রিয়া শেষে স্ব-স্ব ক্যাম্পের ক্যাম্প ইনচার্জদের কাছে হস্তান্তর করা হবে বলেও জানান আব্দুল হালিম। সম্পাদনা: সাদেক আলী

  • সর্বশেষ
  • জনপ্রিয়