শিরোনাম
◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ ড. ইউনূসের পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত

প্রকাশিত : ২৬ মে, ২০২৩, ০৮:৫২ রাত
আপডেট : ২৬ মে, ২০২৩, ১১:৫০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নির্বাচন উত্তর মহানগরবাসীর ভাবনায় 

আজমত উল্লা ও জাহাঙ্গীর এক সঙ্গে কাজ করলে অল্প সময়ে গাজীপুর হবে স্মার্ট মহানগরী 

আজমত উল্লা ও জাহাঙ্গীর

আনিস তপন ও এম এম লিংকন: গাজীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লা ও সাবেক মেয়র জাহাঙ্গীর এক সঙ্গে কাজ করলে দেশের সবচেয়ে বড় এই সিটি করপোরেশনকে স্মার্ট মহানগরী হিসেবে গড়ে তোলা যাবে বলে মনে করছেন মহানগরবাসী। তারা বলছেন, আজমত উল্লাও স্বচ্ছ রাজনীতিবিদ এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনীতিতে যথেষ্ঠ গুরুত্ব রয়েছে তার। তাই গাজীপুরের উন্নয়ন ধারাবাহিকতা রাখতে এদের এক সঙ্গে কাজ করতে হবে। তাহলে জাতীয় নির্বাচনেও আওয়ামী লীগ গাজীপুরে ভালো ফলাফল পাবে। গাজীপুর সিটি নির্বাচনের পরে শুক্রবার আমাদেরসময় ডটকমকে এসব কথা বলেন মহানগরবাসীর কয়েকজন। 

বৃহস্পতিবার তুমুল প্রতিদ্বন্দ্বিতার মধ্যে সাবেক মেয়র ও আওয়ামী লীগ থেকে বহিস্কৃত নেতা জাহাঙ্গীরের মা স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুন নৌকার প্রার্থী আজমত উল্লাকে হারিয়ে প্রথমবারের মত গাজীপুর সিটি করপোরেশনে নারী মেয়র নির্বাচিত হয়েছেন। বড় ধরনের কোন অঘটন ছাড়াই আনন্দ ও উৎসাহ নিয়ে ভোট প্রদান করেছেন ভোটাররা। ভোট গ্রহণ শুরু থেকে শেষ হওয়া পর্যন্ত এবং ফলাফল নিয়েও কোন ধরনের অভিযোগ তোলেন নি কোন প্রার্থী।

এই মহানগরীর ২৬ নং ওয়ার্ডের সোহরাব হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন, ভোটের প্রতি সাধারণ মানুষের আগ্রহ কমেছিল। কিন্তু এই সিটি নির্বাচনে ভোটাররা কোন ধরণের বাধা -বিপত্তি ছাড়াই আগ্রহ নিয়ে নিজ নিজ পছন্দের প্রার্থীদের ভোট প্রদান করেছে। শেষ পর্যন্ত আওয়ামী লীগের প্রার্থী আজমত উল্লা খান তুমুল প্রতিদ্বন্দ্বিতা করেও হেরেছে। এখন জায়েদা খাতুন আমাদের মেয়র। এমন সময় আমাদের মহানগরীর বিভিন্ন রাস্তা তৈরি ও মেরামত এবং পরিস্কার পরিচ্ছন্ন করতে আজমত উল্লা ও জাহাঙ্গীরকে ভোটের প্রতিদ্বন্দ্বিতা ভুলে এক সঙ্গে কাজ করতে হবে। 

প্রথমবারের মত নারী মেয়র পাওয়ায় গাজীপুরের সুবিধা বঞ্চিত নারীরা উপকৃত হবেন বলে মন্তব্য করেন কাপাসিয়া এলাকার মাসুদ আলম। তিনি বলছেন, গাজীপুর মহানগরীকে স্মার্ট মহানগরী হিসেবে গড়ে তুলতে হলে অবশ্যই আজমত উল্লা খান এবং সাবেক মেয়র জাহাঙ্গীরকে এক হতে হবে। তারা দুইজন একত্রে এই গাজীপুরের উন্নয়নে কাজ করলে অল্প সময়ের মধ্যেই গাজীপুরকে স্মার্ট মহানগরী হিসেবে গড়ে তোলা যাবে। 

নাম প্রকাশে অনিচ্ছুক জয়দেবপুরের এক নারী ভোটার আমাদেরসময় ডটকমকে বলেন, এই মহানগরীর রাস্তা মেরামত, যানজটমুক্ত রাস্তা এবং ময়লা আবর্জনা পরিস্কার রাখাই বড় চ্যালেঞ্জ। লাখ লাখ লোকের বসবাস এই মহানগরীতে। এই সিটিকে পরিকল্পিতভাবে সাজাতে হবে যেন আগামীর শিশুরা মুক্তভাবে নির্মল পরিবেশে বড় হতে পারে। এই সব উন্নয়ন করতে হলে নবনির্বাচিত মেয়র জায়েদা খাতুনকে সবার সহযোগিতা করা উচিত বলে মনে করেন এই মহানগরবাসী। সম্পাদনা: শামসুল হক বসুনিয়া

এমএল/এটি/এসএইচবি/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়