শিরোনাম
◈ আজ বিদেশি কূটনীতিকরা ধ্বংসযজ্ঞ পরিদর্শনে যাবেন ◈ চলমান সংকটে রাজশাহীতে কৃষিখাতে দিনে ২০ কোটি টাকার ক্ষতি ◈ কারফিউ শিথিল সময়ে চলবে দূরপাল্লার বাস ◈ প্রাণহানি ও ধ্বংসাত্মক ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করেছে সম্পাদক পরিষদ ও নোয়াব ◈ ড. ইউনূস রাষ্ট্রদ্রোহী কাজ করেছেন: পররাষ্ট্রমন্ত্রী ◈ বাংলাদেশের সহিংসতা বন্ধে বিশ্ব নেতৃবৃন্দের প্রতি জরুরি আহ্বান জানিয়েছেন ড. ইউনূস ◈ নরসিংদী কারাগার থেকে পালানো ১৩৬ কয়েদির আত্মসমর্পণ ◈ কতজন শিক্ষার্থী মারা গেছেন, জানতে সময় লাগবে: শিক্ষামন্ত্রী ◈ বাংলাদেশি শ্রমিকদের জন্য ভিসা বন্ধ করল আরব আমিরাত ◈ বঙ্গভবনে রাষ্ট্রপতির সাথে সেনাবাহিনী প্রধানের সাক্ষাৎ

প্রকাশিত : ২৮ মার্চ, ২০২৩, ১১:৫০ রাত
আপডেট : ২৮ মার্চ, ২০২৩, ১১:৫০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফরিদপুরে মাদক মামলায় দুই ব্যক্তির যাবজ্জীবন

হারুন-অর-রশীদ: ফরিদপুরে মাদক মামলায় দোষী সাব্যস্ত করে আবদুল কাদের মাতুব্বর (৬৩) ও আবদুল ওহাব বেপারী (৬৫) নামে দুই ব্যাক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। জরিমানার টাকা অনাদায়ে তাদের আরও তিন মাস বিনাশ্রম কারাদন্ড ভোগ করতে হবে।

মঙ্গলবার(২৮ মার্চ) দুপুর আড়াইটার দিকে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক শিহাবুল ইসলাম এ রায় দেন।

আবদুল কাদের মাতুব্বর ও আবদুল ওহাব বেপারী ফরিদপুরের সদরপুর উপজেলার সাড়ে সাত রশি গ্রামের বাসিন্দা। রায় ঘোষণার সময় তারা দুজনেই আদালতে উপস্থিত ছিলেন। রায় প্রদানের পর তাদের পুলিশ প্রহরায় জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ২০১৩  সালের ১৯ জুন রাত সাড়ে এগারোটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে সদরপুর থানার উপজেলার সাড়ে সাত রশি গ্রামের আবদুল ওহাবের বাড়িতে অভিযান চালিয়ে ১১৪ বোতল ফেনসিডিলসহ ওই দুই ব্যক্তিকে গ্রেপ্তার করে।

এ ঘটনার পরদিন(২০ জুন) কাদের মাতুব্বর ও ওহাবকে আসামী করে ওই থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) সুব্রত গোলদার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে সদরপুর থানায় একটি মামলা দায়ের করেন ।

গত ২০১৩ সালের ১৪ জুলাই  আবদুল কাদের মাতুব্বর ও আবদুল ওহাব বেপারীর নামে আদালতে অভিযোগপত্র জমা দেন এই মামলার তদন্তকারী কর্মকর্তা সদরপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. ওহিদুজ্জামান।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের পিপি সানোয়ার হোসেন বলেন, মাদক মামলায় আবদুল কাদের মাতুব্বর ও আবদুল ওহাব বেপারীর বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে তাদের দুজনকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও পাঁচ  হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাস বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

প্রতিনিধি/এসএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়