শিরোনাম
◈ আদালতের আদেশ তো শিক্ষার্থীদের পক্ষেই, তাহলে কার বিপক্ষে আন্দোলন: ওবায়দুল কাদের ◈ গণতন্ত্রের জন্যও শিক্ষার্থীদের লড়াই করার আহ্বান আমির খসরুর ◈ চাল কেজিতে ২ থেকে ৫ টাকা, সবজি ১৫ থেকে ২০ টাকা বেড়েছে ◈ কোটাবিরোধীরা পরবর্তী কর্মসূচি ঘোষণা শনিবার ◈ ৫ শতাংশ কোটা পুনর্বহালের দাবিতে আন্দোলনে ক্ষুদ্র নৃগোষ্ঠীর সদস্যরা ◈ আনোয়ারা-ফৌজদারহাট পাইপলাইন মেরামত সম্পন্ন, কমবে গ্যাস সংকট ◈ প্রধানমন্ত্রী শেখ হাসিনার চীন সফরে বাংলাদেশ, ভারত ও চীন তিনদেশই খুশি ◈ আইনশৃঙ্খলার অবনতি ঘটালে বরদাশত করা হবে না: ডিএমপি কমিশনার ◈ কোটা আন্দোলনকারীরা ঘরে ফিরে যাবে বলে আশাবাদ আইনমন্ত্রীর ◈ অতি বৃষ্টিতে রাজধানীর বেশিরভাগ এলাকায় হাঁটুপানি, জনজীবন বিপর্যস্ত

প্রকাশিত : ২৩ মার্চ, ২০২৩, ১০:২৩ দুপুর
আপডেট : ২৩ মার্চ, ২০২৩, ১০:২৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বেশি দামে মুরগির বাচ্চা বিক্রির অভিযোগে ২ ব্যবসায়ীকে জরিমানা

ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে

ফিরোজ আহম্মেদ, ঝিনাইদহ: ঝিনাইদহের কালীগঞ্জে খামারি পর্যায়ে বিক্রির জন্য ৫৮ টাকা দরের এক দিনের মুরগি বাচ্চা ৯০ টাকা দরে বিক্রির অভিযোগে দুই ব্যবসায়ীকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

বুধবার বিকেলে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট হাবিবুল্লাহ এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এ সময় কালীগঞ্জের সেতু পোল্ট্রি ফিডের মালিককে ৫ হাজার টাকা এবং আক্তার পোল্ট্রির মালিককে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা প্রাণী সম্পদ অফিসার ডা. মো. রেজাউল করিম, এলএফএ মো. মনিরুল ইসলাম,সিইএ বিপ্লব হোসেন প্রমুখ।

উপজেলা প্রানি সম্পদ অফিসার ডা. রেজাউল করিম জানান, বেশ কয়েদিন ধরে মুরগির খামারিরা অভিযোগ করছে ব্যবসায়ীরা ৫৮ টাকা দরের মুরগি বাচ্চা ৯০ টাকা দরে তাদের কাছে বিক্রি করছে। যার কারনে খামারিরা ক্ষতিগ্রস্থ হচ্ছে। এমন অভিযোগের ভিত্তিতে বুধবার মোবাইল কোর্ট পরিচালনা করেন। এ সময় দেখা যায় একদিনের মুরগির বাচ্চা প্যাকেটে দাম লেখা আছে খামারী পর্যায়ে সর্বচ্চো মুল ৫৮। কিন্তু ব্যবসায়ীরা বিক্রি করছেন ৯০ টাকা করে।

এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ধারা ৪০ মোতাবকে মোবাইল কোর্টের ম্যাজিষ্ট্রেট হাবিবুল্লাহ ২ ব্যবসায়ীকে ৮ হাজার টাকা জরিমানা করেন। তিনি জানান, অতিরিক্ত দামের মুরগি বাচ্চা ক্রয় করে খামারীরা ক্ষতিগ্রস্থ হচ্ছে এবং এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী লাভবান হচ্ছে। সম্পাদনা: অনিক কর্মকার

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়