শিরোনাম
◈ জাতিসংঘে সদস্যপদ প্রস্তাবে মার্কিন ভেটোর নিন্দা ফিলিস্তিনের, লজ্জাজনক বলল তুরস্ক ◈ স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের গল্প-প্রবন্ধ নিয়ে সাময়িকী প্রকাশনা করবে বাংলা একাডেমি ◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ চিকিৎসকদের সুরক্ষা নিশ্চিত করতে সংসদে আইন পাশ করব: স্বাস্থ্যমন্ত্রী ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের

প্রকাশিত : ২১ মার্চ, ২০২৩, ০৪:১৮ দুপুর
আপডেট : ২১ মার্চ, ২০২৩, ০৪:১৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

 লামিয়া হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

মানববন্ধন

মো.মশিউর রহমান, নাজিরপুর (পিরোজপুর): পিরোজপুরের নাজিরপুরে কলেজ শিক্ষার্থী লামিয়া হত্যার বিচারের দাবীতে নাজিরপুর বালিকা মাধ্যমিক বিদ্যালয় ও বঙ্গমাতা মহাবিদ্যালয়ের শিক্ষক/শিক্ষিকা, শিক্ষার্থীসহ উপজেলার সর্বস্তরের জনগণ মানববন্ধন করেছে।

মঙ্গলবার দুপুরে নাজিরপুর উপজেলা পরিষদ গেইটে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

জানা গেছে, উপজেলার নাজিরপুর সদর ইউনিয়নের দক্ষিণ চিথলিয়া গ্রামের মোঃ নজরুল ইসলামের মেয়ে লামিয়া আক্তার (১৯) এর সঙ্গে একই গ্রামের মোঃ মিজান খানের ছেলে মো. তরিকুল ইসলামের (২২) প্রেমের সম্পর্কের মাধ্যমে ৩০ মে ২০২২ তারিখে স্থানীয় লোকজনের মধ্যস্থতায় তাঁদের বিয়ে হয়।

গত বছরের ৬ নভেম্বর রাত হতে নিখোঁজ ছিলেন এই কলেজছাত্রী। ৭ ডিসেম্বর নিখোঁজ লামিয়া আক্তারের মা রাজিয়া বেগম স্থানীয় থানায় সাধারণ ডায়েরি করেন।

ঘটনার চার মাস পর ১২ মার্চ রোববার রাত সাড়ে আটটার দিকে ঘরের সিড়ির উপরে একটি বেনামী চিঠির সূত্র ধরে লামিয়ার অর্ধগলিত লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় স্বউদ্যোগে পিবিআই মামলাটি গ্রহন করে গত ১৬ মার্চ প্রধান আসামী লামিয়ার স্বামী মোঃ তরিকুল ইসলামকে ঢাকা তার পিতার ভাড়া বাসা থেকে গ্রেফতার করে পুলিশ ব্যুারো ইনভেস্টিগেশন। তার বিচারের দাবীতে এ মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে।

এ সময় মানববন্ধনে প্রধান আসামি তরিকুলসহ সকল দোষীদের ফাঁসির দাবীতে বক্তব্য রাখেন, লামিয়ার আক্তারের মা রাজিয়া বেগম, খালা সাবিনা আক্তার, সরকারি বঙ্গমাতা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ঠাকুরচাঁদ মজুমদার, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রঞ্জু, জেলা পরিষদ সদস্য সুলতান মাহামুদ খান, বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রশান্ত কুমার মন্ডল, ছাত্রলীগ সভাপতি তরিকুল ইসলাম তাপষ, স্বেচ্ছাসেবী সংগঠনের সভাপতি হৃদয় খান সহ সহপাঠীরা।    

  • সর্বশেষ
  • জনপ্রিয়