শিরোনাম
◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ প্রাথমিকের তৃতীয় ধাপের পরীক্ষা শুরু, মানতে হবে কিছু নির্দেশনা ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ বিশ্ববাজারে সোনার সর্বোচ্চ দামের নতুন রেকর্ড ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ চেক প্রতারণার মামলায় ইভ্যালির রাসেল-শামিমার বিচার শুরু ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ প্রফেসর ইউনূসকে প্রদত্ত "ট্রি অব পিস" প্রধানমন্ত্রীকে প্রদত্ত একই ভাস্করের একই ভাস্কর্য: ইউনূস সেন্টার ◈ নির্বাচনী বন্ড কেবল ভারত নয়, বিশ্বের সবচেয়ে বড় কেলেঙ্কারি: অর্থমন্ত্রীর স্বামী ◈ কুড়িগ্রামে অর্থনৈতিক অঞ্চলের স্থান পরিদর্শন করে দেশে ফিরলেন ভুটানের রাজা

প্রকাশিত : ২১ মার্চ, ২০২৩, ১২:১২ রাত
আপডেট : ২১ মার্চ, ২০২৩, ১২:১২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চাঁপাইনবাবগঞ্জে আরো ৭৫ গৃহহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহারের ঘর

মোঃ আসাদুল্লাহ: আগামী ২২ মার্চ বুধবার চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় আরো ৭৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দেওয়া হবে প্রধানমন্ত্রীর উপহারের ঘর। ওই দিন  প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে একযোগে  উপকারভোগী পরিবারের মাঝে ঘরের চাবি হস্তান্তর করার পাশাপাশি চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলাকে ক শ্রেণির ভূমিহীন ও গৃহহীন উপজেলা ঘোষণা করবেন।

সোমবার  দুপুরে সদর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে সদর উপজেলা নির্বাহী অফিসার মো. রওশন আলী এই তথ্য সাংবাদিকদের জানান।

তিনি আরো জানান, আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় চতুর্থ পর্যায়ে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ঝিলিম ইউনিয়নে ১১টি ও ইসলামপুর ইউনিয়নে ৬৪ টি ঘর উপকারভোগীদের মধ্যে হস্তান্তর করা হবে। এর আগে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় প্রথম পর্যায়ে সদর উপজেলায় ১৩০টি, দ্বিতীয় পর্যায়ে ৫০৮টি, তৃতীয় পর্য়ায়ে ৭১টি গৃহ ক শ্রেণির অর্থাৎ ভূমিহীন ও গৃহহীনদের প্রদান করে পুনর্বাসন করা হয়েছে। সবমিলিয়ে ৭৮৪টি পরিবারকে গৃহ প্রদান করা হলো।

এক প্রশ্নের জবাবে উপজেলা নির্বাহী অফিসার জানান, এরপরও যদি কোনো ভূমিহীন ও গৃহহীন পাওয়া যায় তাহলে তাদেরকে ঘর দেয়ার ব্যবস্থা করা হবে।

তিনি জানান, ইসলামপুরে নতুন যারা পুনর্বাসিত হচ্ছে তাদের জন্য একটি টিনশেড মসজিদ, একটি কমিউনিটি সেন্টার ও একটি রিকশা গ্যারেজের ব্যবস্থা করা হচ্ছে। আশ্রয়ন-২ প্রকল্পের অধীন বসবাসকারী পরিবারগুলোর মধ্যে যাদের স্কুল দূরে তাদের শিশুদের লেখাপড়ার বিষয়টি সরকারের নজরে দেয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) নাঈমা খান, উপজেলা ভাইস চেয়ারম্যান তোসিকুল আলম বাবুল, উপজেলা কৃষি অফিসার কানিজ তাসনোভা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মৌদুদ আলম খাঁ।

প্রতিনিধি/এসএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়