শিরোনাম
◈ চট্টগ্রামে জুতার কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ১২ ইউনিট ◈ জিয়াও কখনো স্বাধীনতার ঘোষক দাবি করেনি, বিএনপি নেতারা যেভাবে করছে: ড. হাছান মাহমুদ ◈ আওয়ামী লীগ সবচেয়ে বড় ভারতীয় পণ্য: গয়েশ্বর ◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী

প্রকাশিত : ১৯ মার্চ, ২০২৩, ০৯:১০ রাত
আপডেট : ১৯ মার্চ, ২০২৩, ০৯:১০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সোনারগাঁয়ে র‌্যাবের উপর হামলায় ২১ জনের নামে মামলা

মামলা

মোশতাক আহমেদ: নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের সাদিপুর ইউনিয়নের বরগাঁও চেয়ারম্যানপাড়া এলাকায় গ্রামবাসীর সঙ্গে র‌্যাবের হট্টগোলের ঘটনায় র‌্যাবের পক্ষ থেকে সোনারগাঁও থানায় একটি মামলা হয়েছে।

শনিবার (১৮ মার্চ) রাতে র‌্যাব-১১ বিজিও সিনিয়র ওয়ারেন্ট অফিসার নাসির উদ্দিন বাদি হয়ে ২১ জনের নামে এ মামলা দায়ের করেন। বিষয়টি নিশ্চিত করেছেন সোনারগাঁও থানার পরিদর্শক তদন্ত মোহাম্মদ আহসান উল্লাহ। 

মামলায় প্রধান আসামি করা হয় গার্মেন্ট কর্মী রোজিনা হত্যা মামলার সন্দেহভাজন আসামী সেলিম মিয়াকে। এ মামলায় এরই মধ্যে নিহত আবুল কাশেমের ছেলে নজরুল ইসলামসহ ছয়জনকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠিয়েছে পুলিশ। তবে সেলিম মিয়াকে দুটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়। 

গ্রেপ্তাররা হলেন, সোনারগাঁওয়ের বরগাঁও গ্রামের আমীর আলীর ছেলে সেলিম মিয়া (২১), আব্দুল বাতেনের ছেলে রুবেল (৩১), মৃত ইমান আলীর ছেলে হযরত আলী (৩৬), আব্দুল মোতালেবের ছেলে জাহাঙ্গীর হোসেন (৪২), আবুল কাশেমের ছেলে নজরুল ইসলাম (৪০) ও মৃত মালেকের ছেলে আমানউল্লাহ (৩৮)।

এদিকে ঘটনার দিন র‌্যাব সদস্যরা ২১ জনকে আটক করে নিয়ে যাওয়ার পর তাদের যাচাই বাছাইয়ের পর ১৫ জনকে সন্ধ্যায় ছেড়ে দেয়। তারা রাত ৮ টার দিকে যার যার বাড়িতে পৌঁছান। তবে আটককৃতদের ছাড়িয়ে নিতে নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সাংসদ সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল কায়সার আদমজী র‌্যাব কার্যালয়ে যান। তার অনুরোধে ঘটনার সঙ্গে জড়িত নয় এমন ১৫ জনকে ছেড়ে দেওয়া হয়।

গত ১৭ মার্চ দিবাগত রাতে র‌্যাব পরিচয়ে সাদা পোশাকে হত্যা মামলা আসামী গ্রেপ্তার করতে গিয়ে গ্রামবাসীর সঙ্গে হট্টগোলের ঘটনা ঘটে। এসময় গুলিবিদ্ধ হয়ে কাশেম নামের ৬৫ বছর বয়সী এক বৃদ্ধ মারা যান। এ ঘটনায় হুমায়ুন কবির, জহিরুল ইসলাম, দ্বীন ইসলাম, কিশোর সাইফুল ইসলাম ও মাহফুজ মিয়া আহত হন।

সোনারগাঁও থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আহসান উল্লাহ বলেন, র‌্যাবের ওপর হামলা ঘটনায় ২১ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেছে র‌্যাব। এদের মধ্যে ৬ জনকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

প্রতিনিধি/জেএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়