শিরোনাম
◈ চট্টগ্রামে জুতার কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ১২ ইউনিট ◈ জিয়াও কখনো স্বাধীনতার ঘোষক দাবি করেনি, বিএনপি নেতারা যেভাবে করছে: ড. হাছান মাহমুদ ◈ আওয়ামী লীগ সবচেয়ে বড় ভারতীয় পণ্য: গয়েশ্বর ◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী

প্রকাশিত : ০৮ ফেব্রুয়ারি, ২০২৩, ০৪:০৯ দুপুর
আপডেট : ০৯ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চট্টগ্রামে শুরু হতে যাচ্ছে ফ্লাওয়ার ফেস্ট

ফ্লাওয়ার ফেস্ট উপলক্ষে সংবাদ সম্মেলন

এম.ইউছুপ রেজা, রাজু আহমেদ: প্রথমবারের মতো চট্টগ্রামে শুরু হতে যাচ্ছে ৮ দিনব্যাপী ফ্লাওয়ার ফেস্ট ২০২৩। আগামী ১০ ফেব্রুয়ারি থেকে জেলা প্রশাসনের উদ্যোগে ফৌজদারহাট থেকে বন্দরের সংযোগ সড়ক পর্যন্ত মেরিন ড্রাইভ সড়কের ডিসি পার্কে এ ফেস্ট চলবে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত। 

গত ৪ জানুয়ারি অবৈধ দোকানপাট, হোটেল-রেস্তোরাঁসহ নানা ধরনের শত শত অবৈধ স্থাপনা উচ্ছেদ করে ১৯৪ একরের এই খাসজমি উদ্ধার করে সেখানে ডিসি ফ্লাওয়ার পার্ক গড়ে তোলে চট্টগ্রাম জেলা প্রশাসন। এ ছাড়া সেখানে রোপণ করা হয়েছে নানা ধরনের ফলদ ও বনজ গাছ।

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফকরুজ্জামান বলেন, এখন থেকে প্রতি বছরই এখানে ফুলের মেলা বসবে। ব্যস্ততম নাগরিক জীবন থেকে একটু প্রশান্তি পেতে নাগরিকদের জন্য এ আয়োজন করা হয়েছে। 

শতাধিক বাহারী ফুল, বৃক্ষ, লতা-গুল্মের অপার সৌন্দর্যের ভিড়ে মূল আকর্ষণ থাকবে চট্টগ্রামের মাটিতে প্রথমবারের মত ফোটা টিউলিপ ফুল। এছাড়াও এখানে থাকবে কায়াকিং, ঘুড়ি উৎসব, বড়শি দিয়ে মাছ ধরার সুব্যবস্থা এবং শিশুদের জন্য কিডস জোন। উদ্ধারকৃত জমি পুনরায় দখলের চেষ্টা করা হলে জড়িতদের বিরুদ্ধে ফৌজদারি আইনে মামলা করা হবে বলে ও জানান তিনি।

প্রতিনিধি/জেএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়