শিরোনাম
◈ ভিত্তিহীন মামলায় বিরোধী নেতাকর্মীদের নাজেহাল করা হচ্ছে: মির্জা ফখরুল ◈ বিনা কারণে কারাগার এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী ◈ অপরাধের কারণেই বিএনপি নেতা-কর্মীদের  বিরুদ্ধে মামলা হয়েছে: প্রধানমন্ত্রী  ◈ অ্যাননটেক্সকে জনতা ব্যাংকের সুদ মওকুফ সুবিধা বাতিলের নির্দেশ বাংলাদেশ ব্যাংকের ◈ চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৩ ডিগ্রি, হিট এলার্ট জারি  ◈ ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে ◈ ইরানে ইসরায়েলের হামলার খবরে বিশ্বজুড়ে উত্তেজনা, তৃতীয় বিশ্বযুদ্ধের আতঙ্ক ◈ বিমানবন্দরের থার্ড টার্মিনালের বাউন্ডারি ভেঙে বাস ঢু‌কে প্রকৌশলী নিহত ◈ জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস মারা গেছেন ◈ ইরানের ইস্পাহান ও তাব্রিজে ইসরায়েলের ড্রোন হামলা, ৩টি ভূপাতিত (ভিডিও)

প্রকাশিত : ০৪ ফেব্রুয়ারি, ২০২৩, ০৬:১৯ বিকাল
আপডেট : ০৪ ফেব্রুয়ারি, ২০২৩, ০৭:১৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সরকার শিক্ষা খাতকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেশের উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করেছেন: মহিব

উত্তম কুমার, কলাপাড়া (পটুয়াখালী): পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মো. মহিব্বুর রহমান মহিব বলেছেন, বর্তমান সরকার শিক্ষা খাতকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেশের উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করেছেন। 

শিক্ষার গুণগত মান উন্নয়নে আধুনিক শিক্ষা কারিকুলাম প্রণয়ন, অবকাঠামো উন্নয়ন, প্রাথমিক শিক্ষাকে বাধ্যতামূলক করা সহ উপবৃত্তি প্রদান, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষায় নারী শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান সহ শিক্ষা প্রতিষ্ঠানে ডিজিটাল ল্যাব স্থাপন করেছেন। বিশ্বের সাথে তাল মিলিয়ে শিক্ষার্থীদের প্রযুক্তিগত দক্ষতা বাড়াতে কাজ করে যাচ্ছেন। 

শনিবার সকালে পটুয়াখালীর কলাপাড়ায় পাখিমারা প্রফুল্ল মন ভৌমিক মাধ্যমিক বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষে পুনর্মিলনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকে গ্রেনেড হামলা সহ ২১ বার হত্যার লক্ষ্যে আক্রমণ করার পরও জীবন বাজি রেখে দেশের উন্নয়নে তিনি কাজ করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাকিস্তানি ভাবধারা থেকে দেশকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলছেন। 

বর্তমানে দেশকে স্মার্ট বাংলাদেশে রূপান্তরের লক্ষ্যে তিনি কাজ করে চলছেন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা মুখে যা বলেন তা তিনি করে দেখান। বিশ্বব্যাংককে চ্যালেঞ্জ করে পদ্মা সেতু নির্মান করে তিনি তা দেখিয়েছেন। তাই উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকায় ভোট দিয়ে আপনারা উন্নয়নের সঙ্গে থাকুন, শেখ হাসিনার সঙ্গে থাকুন।

বর্ণাঢ্য আয়োজনে উদযাপিত ৫০ বছর পূর্তি অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস এম রাকিবুল আহসান, পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব তালুকদারসহ প্রমূখ। সম্পাদনা: অনিক কর্মকার

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়