শিরোনাম
◈ অবশেষে মার্কিন সিনেটে সাড়ে ৯ হাজার কোটি ডলারের সহায়তা প্যাকেজ পাস ◈ কক্সবাজারে ঈদ স্পেশাল ট্রেন লাইনচ্যুত, রেল চলাচল বন্ধ ◈ ইউক্রেনকে এবার ব্রিটেননের ৬১৭ মিলিয়ন ডলারের সামরিক সহায়তা ◈ থাইল্যান্ডের উদ্দেশ্য রওনা দিয়েছেন প্রধানমন্ত্রী ◈ জিবুতি উপকূলে অভিবাসীবাহী নৌকাডুবিতে ৩৩ জনের মৃত্যু ◈ লোডশেডিং ১০০০ মেগাওয়াট ছাড়িয়েছে, চাপ পড়ছে গ্রামে ◈ এফডিসিতে মারামারির ঘটনায় ডিপজল-মিশার দুঃখ প্রকাশ ◈ প্রথম ৯ মাসে রাজস্ব আয়ে ১৫.২৩ শতাংশ প্রবৃদ্ধি অর্জন ◈ প্রথম ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাত চেয়ারম্যানসহ ২৬ জন নির্বাচিত ◈ বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগ আহ্বান রাষ্ট্রপতির

প্রকাশিত : ০৪ ফেব্রুয়ারি, ২০২৩, ০৫:৫৭ বিকাল
আপডেট : ০৫ ফেব্রুয়ারি, ২০২৩, ০২:৫১ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কল্পনাও করিনি প্রধানমন্ত্রী আমার কথা শুনবেন

উত্তম কুমার, কলাপাড়া (পটুয়াখালী): দেলোয়ার হোসেন পেশায় একজন দিনমজুর। পটুয়াখালীর কলাপাড়া পৌর শহরের নাইয়াপট্টি এলাকায় একটি ঝুপড়ি ঘরে স্ত্রী ও সন্তান নিয়ে বসবাস করেন। 

২০১৮ সালের সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিজয় মিছিলে অংশ নেয় দিনমজুর আওয়ামী লীগ কর্মী দেলোয়ার হোসেন। এসময় কতিপয় যুবক তাকে মারধর করে। সম্প্রতি তার নিজস্ব ফেসবুকে মর্মস্পশী দুঃখের কথা তুলে ধরেন।

বিষয়টি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি গোচর হলে তথ্যমন্ত্রীর মাধ্যমে দেলোয়ারের খোঁজ খবর নেন। পরে পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য মো.মহিব্বুর রহমানের মাধ্যমে তাকে নগদ এক লাখ টাকা প্রদান করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর সহায়তার টাকা হাতে পেয়ে আবেগে আপ্লুত হয়ে দেলোয়ার হোসেন কান্নাজড়িত কন্ঠে বলেন, দিনমজুরির টাকা জমা করে দলের জন্য পোষ্টার, লিফলেট করেছেন এক সময়। কিন্তু দল যেদিন ক্ষমতায় এল অজ্ঞাত কতিপয় যুবক তাকে মারধর করেছে। কষ্টে দলের কার্যক্রমে আর অংশ নেইনি। পরিবার নিয়েও আছি কষ্টে। মাথা গোঁজার শেষ আশ্রয়টুকু দখল হতে চলেছিলো। বাধ্য হয়ে নিজের কষ্টের কথা ফেসবুকে বলেছি। কিন্তু কল্পনাও করিনি প্রধানমন্ত্রী আমার কথা শুনবেন। যতোদিন বেঁচে থাকবো প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবো। তার জন্য জীবনের শেষ লগ্নে নতুন করে বাঁচার স্বপ্ন দেখছি।

সংসদ সদস্য মহিব্বুর রহমান বলেন, তথ্যমন্ত্রীর মাধ্যমে তিনি দেলোয়ারের দুঃখের কথা জানতে পারেন। তথ্যমন্ত্রী, প্রধানমন্ত্রীর সহায়তার এক লাখ টাকা তাকে দেন দেলোয়ারকে পৌছে দিতে। তিনি আরোও বলেন, দেলোয়ার একনিষ্ঠ আওয়ামীলীগ কর্মী। কিন্তু তার এ দুঃখের কথা চার বছরেও তাকে জানায়নি। তথ্য মন্ত্রীর কাছ থেকে দেলোয়ারের খবর জানতে পেরে দ্রুত কলাপাড়ায় এসে তার বাসায় ছুটে যান এবং সকল সমস্যা সমাধানের আশ্বাস দেন। দেলোয়ারের হাতে তুলে দেন প্রধানমন্ত্রীর সহায়তা। সম্পাদনা: অনিক কর্মকার

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়