শিরোনাম
◈ এলডিসি উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পাওয়ার প্রস্তুতি নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ ◈ ড. ইউনূসকে নিয়ে শিক্ষামন্ত্রীর বক্তব্য দুঃখজনক: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ জলদস্যুদের হাতে জিম্মি জাহাজ মুক্ত করার বিষয়ে  সরকার অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও ◈ পঞ্চম দিনের মতো কর্মবিরতিতে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা ◈ অর্থাভাবে পার্লামেন্ট নির্বাচনে লড়বেন না ভারতের অর্থমন্ত্রী ◈ কখন কাকে ধরে নিয়ে যায় কোনো নিশ্চয়তা নেই: ফখরুল ◈ জনপ্রিয়তায় ট্রাম্পের কাছাকাছি বাইডেন ◈ আদালত থেকে জঙ্গি ছিনতাই মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নতুন তারিখ ৮ মে

প্রকাশিত : ২৮ জানুয়ারী, ২০২৩, ০৫:৪১ বিকাল
আপডেট : ২৮ জানুয়ারী, ২০২৩, ০৫:৪১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বঙ্গবন্ধু ছিলেন একজন স্মার্ট মানুষ: মাকসুদ কামাল

মাকসুদ কামাল

জাহাঙ্গীর লিটন, লক্ষ্মীপুর: ঢাকা বিশ্ববিদ্যালয়ে উপ-উপাচার্য প্রফেসর ড.এ.এস.এম মাকসুদ কামাল বলেছেন, ছাত্র সমাজ, রাষ্ট্র, পারিপার্শ্বিকতাকে পরিস্কারভাবে অনুধাবন করতে পারে যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান বুঝতে পেরেছেন বিধায় তিনি আমাদের মাঝে একজন স্মার্ট মানুষ ছিলেন। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করতে পারলে আজকের শিক্ষার্থীরাও হবে এক-একজন স্মার্ট মানুষ। 

শনিবার দুপুরে লক্ষ্মীপুর সদরে অধ্যক্ষ এম এ সাত্তার ট্রাস্টের উদ্যোগে বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি অভিভাবকদের উদ্দেশ্যে আরো বলেন, নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর সত্তা ও আদর্শের শিক্ষা দিতে হবে। তাদের জানাতে হবে বঙ্গবন্ধুর মানসিকতা কী ছিল, তাঁর দেশপ্রেম কেমন ছিল, তার অসাম্প্রদায়িকতা কেমন ছিল। বঙ্গবন্ধুকে ধারণ করে আমাদের অস্তিত্বের শেকড়ে ফিরে যেতে হবে। তাহলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন স্মার্ট বাংলাদেশ গঠন সম্ভব হবে। বঙ্গবন্ধু একটি দেশ সৃষ্টি করেছে, শিক্ষার্থীদেরও এরকম একটি বড় কিছু করার চেষ্টা করার আহবান জানান তিনি।

ট্রাস্টের চেয়ারম্যান অধ্যক্ষ এম এ সাত্তারের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, পুলিশ সুপার মো. মাহফুজ্জামান আশরাফ, অতিরিক্ত জেলা প্রশাসক মেহের নিগার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরান হোসেন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন ট্রাস্টের সদস্য সচিব মোশারফ হোসেন পাটোয়ারী। এ সময় লক্ষ্মীপুর শ্যামলী আইডিয়াল স্কুল এন্ড কলেজ মাঠে ১০১ জন প্রাথমিক শিক্ষার্থীদের বৃত্তি ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। সম্পাদনা: অনিক কর্মকার

প্রতিনিধি/একে/জেএ

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়