শিরোনাম
◈ ভুটানের রাজার সঙ্গে থিম্পু পৌঁছেছেন তথ্য প্রতিমন্ত্রী ◈ চট্টগ্রামের জুতার কারখানার আগুন নিয়ন্ত্রণে ◈ জিয়াও কখনো স্বাধীনতার ঘোষক দাবি করেনি, বিএনপি নেতারা যেভাবে করছে: ড. হাছান মাহমুদ ◈ আওয়ামী লীগ সবচেয়ে বড় ভারতীয় পণ্য: গয়েশ্বর ◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত : ২৭ জানুয়ারী, ২০২৩, ১১:০০ রাত
আপডেট : ২৮ জানুয়ারী, ২০২৩, ০৮:৫৪ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ময়মনসিংহে যৌনকর্মী ও তৃতীয় লিঙ্গের সদস্যদের মাঝে শীতবস্ত্র বিতরণ

আব্দুল্লাহ আল আমীন: ময়মনসিংহে পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে মূলধারায় আনতে এবং বৈষম্য দূর করতে কাজ করে যাচ্ছেন বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি ট্যুরিস্ট পুলিশ হাবিবুর রহমান।

ময়মনসিংহ রেঞ্জ পুলিশের অতিরিক্ত ডিআইজি আবিদা সুলতানা বলেন, আজকে যাদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে তারা পিছিয়ে পড়া জনগোষ্ঠী। তাদেরকে নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। 

শুক্রবার (২৭ জানুয়ারি) ময়মনসিংহে যৌনকর্মী ও তৃতীয় লিঙ্গের সদস্যদের নিয়ে বিট পুলিশিং সমাবেশ ও শীতবস্ত্র বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে তিনি এসব কথা বলেন। নগরীর রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বরে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

ট্যুরিস্ট পুলিশ বাংলাদেশের অতিরিক্ত আইজিপির নেতৃত্বে পরিচালিত উত্তরণ ফাউন্ডেশনের আয়োজনে এবং ময়মনসিংহ জেলা পুলিশের ব্যবস্থাপনায় বিট পুলিশিং সমাবেশ ও শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা, পিপিএম-সেবা, এর সভাপতিত্ব করেন। 

এ সময় পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞা বলেন, আপনাদের জন্ম হয়েছে এ দেশে স্বাধীনভাবে বেঁচে থাকার জন্য। আপনাদের অধিকার প্রতিষ্টায় জেলা পুলিশ কাজ করছে।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,  অতিরিক্ত পুলিশ সুপার, (প্রশাসন) রায়হানুল ইসলাম, হারভেস্ট বাংলাদেশ ফাউন্ডেশন, জাতীয় পরিচালক, চার্জ অব গড মিনিস্টার্স, লালমনিরহাট এর নির্বাহী পরিচালক তপন কুমার বর্মন, উত্তরণ ফাউন্ডেশনের পরিচালক ও সমন্বয়ক এস এম মাহবুব হাসান। 

সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন,  কোতোয়ালি মডেল থানার ওসি শাহ কামাল আকন্দ। বাংলাদেশ বেতারের ঘোষক নাহিদ মন্ডলের সঞ্চালনায় সমাবেশে এছাড়া বক্তব্য রাখেন, মানবাধিকার জোট ময়মনসিংহের সভাপতি এ্যাডভোকেট নজরুল ইসলাম চুন্নু, সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার আবুল কালাম আজাদ, ময়মনসিংহ প্রেসক্লাবের নবনির্বাচিত  সম্পাদক অমিত রায়, সিটি কর্পোরেশনের কাউন্সিলর ফারুক হাসান, আঃ মান্নান, শীতল সরকার, গোধূলী নারী কল্যান সংস্থার নির্বাহী পরিচালক সৈয়দা সেলিনা আজাদ, এডাব ময়মনসিংহের সভাপতি ফারুক হোসেন, হিজরাদের পক্ষে আলোর পথে সংগঠনের সন্ধা ও সেতু বন্ধন হিজরা সংগঠনের জয়িতা তনু, শুকতারা কল্যাণ সংস্থার সভানেত্রী লাভলী। 

সমাবেশে নগরীর ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নিহার রঞ্জন কৃষ্ণা, ১৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ আলম শেখ মাসুম উপস্থিত ছিলেন।

সমাবেশ শেষে যৌনকর্মী ও তৃতীয় লিঙ্গের সদস্যসহ বিভিন্ন পর্যায়ের নিম্ন আয়ের  মানুষের মাঝে ৬ শতাধিক শীতবস্ত্র বিতরণ করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়