শিরোনাম
◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ ড. ইউনূসের পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও

প্রকাশিত : ২৪ জানুয়ারী, ২০২৩, ১০:০৭ রাত
আপডেট : ২৪ জানুয়ারী, ২০২৩, ১০:০৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফরিদপুরে আওয়ামী লীগের অফিসে হামলা-ভাংচুর

অফিসে হামলা

হারুন-অর-রশীদ, ফরিদপুর: স্থানীয় একটি বাজার দখল নেওয়াকে কেন্দ্র করে হামলা চালিয়ে ফরিদপুরের সদরপুর উপজেলায় একটি ইউনিয়ন পরিষদ কার্যালয় ও আওয়ামী লীগ অফিসসহ অন্তত দশটি দোকান ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকাল ১১টার দিকে উপজেলার কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদ ও কৃষ্ণপুর বজারে এ হামলা চালানো হয়। এ ঘটনার পর থেকে ওই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। যে কোনো মুহূর্তে বড় ধরনের অঘটন ঘটতে পারে বলেও জানান এলাকাবাসী।

কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আখতারুজ্জামান তিতাস জানান, পরাজিত প্রার্থী বিল্লাল ফকিরের নেতৃত্বে কয়েক হাজার মানুষ দেশীয় অস্ত্র নিয়ে এ হামলা চালায়।

এ সময় তারা ইউনিয়ন পরিষদের কার্যালয়ের জানালার গ্লাস ও ভেতরের আসবাবপত্র ভাঙচুর করে। হামলাকারীরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রীর ছবিও ভাঙচুর করে।  তারপর কৃষ্ণপুর ইউনিয়ন আওয়ামী লীগের অফিস ও বাজারের অন্তত ১০-১৫টি দোকানে হামলা-ভাঙচুর ও দুটি মোটরসাইকেল পুড়িয়ে দেওয়া হয়। এ সব ভাঙচুরের পাশাপাশি লুটপাট চালানো হয় বলে দাবি করেন তিনি।  

এ ব্যাপারে ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (ভাঙ্গা সার্কেল) মো. হেলাল উদ্দিন ভূঁইয়া বলেন, কৃষ্ণপুর বাজার দখল নিয়ে বিল্লাল ফকিরের লোকজন কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদে ও কৃষ্ণপুর বাজারে হামলা চালায়। এ সময় ইউনিয়ন পরিষদসহ বাজারের বেশকিছু দোকানপাট ভাঙচুর করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করেন।  

তিনি আরও বলেন, এলাকার শৃঙ্খলা রক্ষায় ইউনিয়ন পরিষদ ও বাজারে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রতিনিধি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়