শিরোনাম
◈ এলডিসি উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পাওয়ার প্রস্তুতি নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ ◈ ড. ইউনূসকে নিয়ে শিক্ষামন্ত্রীর বক্তব্য দুঃখজনক: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ জলদস্যুদের হাতে জিম্মি জাহাজ মুক্ত করার বিষয়ে  সরকার অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও ◈ পঞ্চম দিনের মতো কর্মবিরতিতে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা ◈ অর্থাভাবে পার্লামেন্ট নির্বাচনে লড়বেন না ভারতের অর্থমন্ত্রী ◈ কখন কাকে ধরে নিয়ে যায় কোনো নিশ্চয়তা নেই: ফখরুল ◈ জনপ্রিয়তায় ট্রাম্পের কাছাকাছি বাইডেন ◈ আদালত থেকে জঙ্গি ছিনতাই মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নতুন তারিখ ৮ মে

প্রকাশিত : ২৪ জানুয়ারী, ২০২৩, ০৬:৪৬ বিকাল
আপডেট : ২৪ জানুয়ারী, ২০২৩, ০৬:৪৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চট্টগ্রামে জন্ম নিবন্ধন জালিয়াতি চক্রের ৪ সদস্য গ্রেপ্তার

গ্রেপ্তার ৪ সদস্য

এম আর আমিন: চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) জন্ম নিবন্ধন জালিয়াতি চক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কাউন্টার টেরোরিজম ইউনিট। সোমবার (২৩ জানুয়ারি) রাতে নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার ব্যক্তিরা হলো- জহির আলম (১৬), মোস্তাকিম (২২), দেলোয়ার হোসাইন সাইমন (২৩) ও আব্দুর রহমান ওরফে আরিফ (৩৫)।গ্রেফতারের সময় তাদের কাছ থেকে চারটি সিপিইউ, তিনটি মনিটর, একটি স্ক্যানার ও প্রিন্টার এবং চারটি মোবাইল ফোন জব্দ করা হয়।গ্রেফতার ব্যক্তিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে তারা জালিয়াতির মাধ্যমে এ পর্যন্ত পাঁচ হাজারের মতো জন্ম নিবন্ধন তৈরি করেছে। (২৪ জানুয়ারি) দুপুরে সিএমপির মিডিয়া কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান কাউন্টার টেরোরিজম ইউনিটের উপপুলিশ কমিশনার ডা. মুহাম্মদ মঞ্জুর মোর্শেদ।

তিনি বলেন, ‘৮ জানুয়ারি চট্টগ্রাম সিটি করপোরেশনের ৩৮ নম্বর (বন্দর) ওয়ার্ড সার্ভার থেকে ৪০টি, ৯ জানুয়ারি ১৩ নম্বর ওয়ার্ড (পাহাড়তলী) সার্ভার থেকে ১০টি এবং ২১ জানুয়ারি ৪০ নম্বর ওয়ার্ড (পতেঙ্গা) ৮৪টি জন্ম নিবন্ধন তৈরি করা হয়। বিষয়টি ওয়ার্ড কমিশনাররা জানতে পেরে সংশ্লিষ্ট থানায় সাধারণ ডায়েরি করেন। বিষয়টি তদন্ত করতে গিয়ে জালিয়াতির সঙ্গে একাধিক চক্র সক্রিয় থাকার তথ্য পাওয়া যায়। এর সঙ্গে জড়িত চার জনকে গ্রেফতার করা হয়েছে। বাকিরা পলাতক। 

এ প্রসঙ্গে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায় বলেন, জাতীয় পরিচয়পত্র জালিয়াতির সঙ্গে জড়িত চার জনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারে অভিযান চলছে। 

প্রতিনিধি/জেএ 

  • সর্বশেষ
  • জনপ্রিয়