শিরোনাম
◈ এলডিসি উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পাওয়ার প্রস্তুতি নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ ◈ ড. ইউনূসকে নিয়ে শিক্ষামন্ত্রীর বক্তব্য দুঃখজনক: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ জলদস্যুদের হাতে জিম্মি জাহাজ মুক্ত করার বিষয়ে  সরকার অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও ◈ পঞ্চম দিনের মতো কর্মবিরতিতে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা ◈ অর্থাভাবে পার্লামেন্ট নির্বাচনে লড়বেন না ভারতের অর্থমন্ত্রী ◈ কখন কাকে ধরে নিয়ে যায় কোনো নিশ্চয়তা নেই: ফখরুল ◈ জনপ্রিয়তায় ট্রাম্পের কাছাকাছি বাইডেন ◈ আদালত থেকে জঙ্গি ছিনতাই মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নতুন তারিখ ৮ মে

প্রকাশিত : ৩০ নভেম্বর, ২০২২, ০৮:১১ রাত
আপডেট : ৩০ নভেম্বর, ২০২২, ০৮:১১ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাজশাহীতে বিএনপির সমাবেশে আসতে শুরু করেছে নেতাকর্মীরা

রাজশাহী

মঈন উদ্দিন, রাজশাহী: আগামী ৩ ডিসেম্বর রাজশাহীতে বিএনপির বিভাগীয় গণসমাবেশ উপলক্ষ্যে বিভিন্ন জেলা ও উপজেলা থেকে আসতে শুরু করেছেন নেতাকর্মীরা। ১ ডিসেম্বর থেকে পরিবহন ধর্মঘটের কারণে তারা আগে থেকেই নেতাকর্মীরা রাজশাহীতে আসছেন।  তবে এখনও কাউকে মাঠে প্রবেশ করতে দেখা যায়নি। তারা বিএনপি পার্টি অফিসে ও ভাড়া করা কমিউনিট সেন্টারগুলোতে থাকছেন।

আগামী ৩ ডিসেম্বর ঐতিহাসিক মাদ্রাসা মাঠে  সর্বশেষ বিভাগীয় গণসমাবেশ করবে বিএনপি। এরপরই দলটি ঢাকায় ১০ ডিসেম্বর মহাসমাবেশ করবে। এরই মধ্যে ৮ শর্তে রাজশাহী সমাবেশের অনুমতি দিয়েছে পুলিশ। প্রতিটি বিভাগীয় সমাবেশের আগেই বন্ধ করে দেওয়া হচ্ছে বাস ও গণপরিবহন।  তাই আগে থেকেই নেতাকর্মীরা ছুটে আসছেন রাজশাহীতে। বুধবার সাকল থেকেই বিভিন্ন জেলা ও উপজেলাগুলো তেতাকর্মীরা রাজশাহীতে প্রবেশ করেছে।

বুধবার বিকালে সিরাজগঞ্জ থেকে রাজশাহীতে এসেছেন ইনতিয়াজ আহমেদসহ এক সাথে ১০ জন। তিনি বলেন, বাস তো বন্ধ হয়ে যাবে তাই চলে এসিছি। এখন বিএনপি অফিসে যাচ্ছি। সন্ধায় মাঠে যাবে। সেখানেই থাকবো।

বগুড়া জেলা শিবগঞ্জ উপজেলা থেকে এসেছেন সাইফুল ইসলাম। তিনি বলেন, বিরোধী দল অবোরধ বা হরতাল দেয় শুনেছি। কিন্তু এখন তো সরকারই হরতাল দিচ্ছে। তাই আগেই চলে এসেছি।

সাইফুল বলেন, সাথে করে চিড়া মুড়ি ও গুড় নিয়ে এসেছি। আজকেই মাঠে যাবো। সেখানে এসব খেয়ে থাকা শুরু করবো।

বিএনপির সামাবেশ উপলেক্ষে এসেছেন মাজহার হোসেন। তিনি বলেন, আমার নামেও মামলা দেওয়া হয়েছে। এছাড়ও কাল থেকেই বাস বন্ধ। তাই আজকেই চলে এসেছি।  এখন পার্টি অফিসেই আছি। এখানেই থাকবো। বিকেলে মাঠে যাবে।

এবিষয়ে রাজশাহী বিভাগীয় জনসভার সমনবয়ক ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, মাদ্রাসা মাঠ ১ ডিসেম্বররের আগে ব্যাবহার করতে দিবো না। আমরা বিভিন্ন কমিউনিটি সেন্টার ভাড়া করে ছিলাম। কিন্তু কিছু পুলিশ কর্মকর্তা তাদের হুমকি দিয়েছে গ্রেপ্তারের। আজকের মধ্যেই লক্ষ লক্ষ মানুষ আসবে। আমার চেষ্টা করছি তারদের বিভিন্ন স্থানে রাখতে।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু বলেন, রাজশাহীতে মানুষ পদ্মা নদীর শ্রেতের মতই আসবে। আজকের রাত্রিতেই সেটি প্রমান হয়ে যবে।  ১৫ লাক্ষ মানুষ এই সমাবেশ আসবে।

মিনু বলেন, আমরা রাজশাহীর মানুষ অতিথী পরায়ন। প্রতিটি বাড়িতে বাড়িতে আমাদের নেতাকর্মীদের স্থান দিবে। নিজেরা না খেয়ে হলেও তারা তাদের খেতে দিবে।

প্রতিনিধি/জেএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়