শিরোনাম
◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ বিশ্ববাজারে সোনার সর্বোচ্চ দামের নতুন রেকর্ড ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ চেক প্রতারণার মামলায় ইভ্যালির রাসেল-শামিমার বিচার শুরু ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ প্রফেসর ইউনূসকে প্রদত্ত "ট্রি অব পিস" প্রধানমন্ত্রীকে প্রদত্ত একই ভাস্করের একই ভাস্কর্য: ইউনূস সেন্টার ◈ নির্বাচনী বন্ড কেবল ভারত নয়, বিশ্বের সবচেয়ে বড় কেলেঙ্কারি: অর্থমন্ত্রীর স্বামী ◈ কুড়িগ্রামে অর্থনৈতিক অঞ্চলের স্থান পরিদর্শন করে দেশে ফিরলেন ভুটানের রাজা ◈ জনগণকে সংগঠিত করে চূড়ান্তভাবে বিজয় অর্জন করতে হবে: মির্জা ফখরুল

প্রকাশিত : ২৯ নভেম্বর, ২০২২, ০৮:৩০ সকাল
আপডেট : ২৯ নভেম্বর, ২০২২, ০৮:৩২ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফরিদপুরে আওয়ামী লীগের মেয়র প্রার্থীর নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

নির্বাচনী আচরণবিধি

হারুন-অর-রশীদ, ফরিদপুর: ফরিদপুরের আলফাডাঙ্গায় আওয়ামী লীগের দলীয় পৌর মেয়র পদপ্রার্থী সাইফুর রহমান সাইফার নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে বিশাল মোটর শোডাউন, মিছিল ও সমাবেশ করার অভিযোগ উঠেছে। 

আসন্ন পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীক পাওয়ার পর দিন সোমবার (২৮ নভেম্বর) বিকালে মোটরসাইকেল নিয়ে আলফাডাঙ্গা সদর বাজারসহ পৌরসভার বিভিন্ন এলাকায় এ শোডাউন করেন তিনি। এরপর উপজেলা পরিবহন বাসস্ট্যান্ডে সমাবেশে বক্তব্য দেন সাইফার। 

শোডাউনে সাইফুর রহমান সাইফার একটি মোটরসাইকেলে বসে হাত নাড়িয়ে জনসাধারণকে শুভেচ্ছা জানান। এ সময় তার সমর্থকরা নির্বাচনী বিভিন্ন স্লোগানও দেন। শোডাউনের কারণে জনসম্মুখে চরম শব্দদূষণ ও সংশ্লিষ্ট সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে চরম ভোগান্তি পোহাতে হয় পথচারীদের। 

শোডাউনে প্রায় ৩ শতাধিক মোটরসাইকেলে উপজেলার বিভিন্ন স্থান থেকে আসা অসংখ্য কর্মী সমর্থক অংশ নেন। দলীয় প্রতীক পাওয়ার পরদিনই নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন করায় পৌরবাসীর মধ্যে আতঙ্ক ও নানা প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

এব্যাপারে আওয়ামী লীগের মেয়র সাইফুর রহমান সাইফারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি নৌকা প্রতীক পেয়েছি। তাইতো, গ্রামের কিছু লোক এই শোডাউন করেছেন। তবে, তিনি কাউকে কোনো শোডাউন করতে বলেননি বলে জানান আওয়ামী লীগের এ মেয়র প্রার্থী।

এ বিষয়ে আলফাডাঙ্গা উপজেলা নির্বাচন কর্মকর্তা ও পৌর নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা শামীম আহমাদ বলেন, মোটর শোভাযাত্রা নির্বাচনী আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন। তবে, তিনি এখন পর্যন্ত মনোনয়নপত্র দাখিল করেননি। তাইতো, আপাতত কিছু করা যাচ্ছেনা। তবে, মনোনয়নপত্র দাখিলের পর থেকে ব্যবস্থা নেওয়া যাবে।

তবুও যদি কেউ  এ ব্যাপারে কোনো প্রার্থী লিখিত অভিযোগ দেন তবে তা খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানান এ নির্বাচন কর্মকর্তা।

প্রতিনিধি/এইচএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়