শিরোনাম
◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ সাভারে শো-রুমের স্টোররুমে বিস্ফোরণ, দগ্ধ ২ ◈ ইরানের ওপর মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ চলচ্চিত্র ও টিভি খাতে ভারতের সঙ্গে অভিজ্ঞতা বিনিময় হবে: তথ্য প্রতিমন্ত্রী ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের

প্রকাশিত : ২৫ নভেম্বর, ২০২২, ০২:০৫ রাত
আপডেট : ২৫ নভেম্বর, ২০২২, ০২:০৫ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সিলেটে বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির মতবিনিময় সভা

বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির মতবিনিময়

সুবর্ণা হামিদ: বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি সিলেট ডিআইসির উদ্যোগে সিলেট জেলার স্থানীয় পর্যায়ের ব্যক্তিদের নিয়ে বৃহস্পতিবার সকাল ১১ টায় শহরের চৌকিদেখীস্থ বন্ধু  ড্রপ-ইন সেন্টারে  এইচআইভি /এইডস  বিষয়ক একটি সচেতনতা মূলক মতবিনিময় সভার আয়োজন হয়।

বন্ধু সিলেট ডিআইসি ম্যানেজার মো. জহিরুল ইসলামর্ এর পরিচালনায় উক্ত সভায়  সভাপতিত্ব করেন, ডা. জন্মে জয় দত্ত,  ডেপুটি ‍সিভিল সার্জন সিলেট , সভায় প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন ডা. আব্দুল গফ্ফার, উপ পরিচালক সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল সিলেট। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ডা. আহমেদ শাহরিয়ার ,এমওডিসি, এডভোকেট সাইফুল ইসলাম তালুকাদার মো.মুফিজুর রহমান ইনচার্জ, আম্বরখানা পুলিশ ফাঁড়ি, উইমেনস জার্নালিস্ট ক্লাবের সভাপতি সুবর্ণা হামিদ, সাংগঠনিক সম্পাদক হেনা মমো, সিলেট, বন্ধু মনিটরিং এ্যান্ড ইভালুয়েশন ডেপুটি ম্যানেজার আলমগীর কবির  এছাড়া সভায় উপস্থিত ছিলেন- আইন প্রয়োগকারী সংস্থার প্রতিনিধি, আইনজীবী প্রতিনিধি, সাংবাদিক প্রতিনিধি, শিক্ষক, ধর্মীয় নেতা, বিভিন্ন স্বাস্থ্য সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের প্রতিনিধি ও বিভিন্ন এনজিও সংস্থার প্রতিনিধি, এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ। প্রধান অথিতির বক্তব্যে ডাঃ আব্দুল গফ্ফার বলেন, এইচআইভি এমন একটি ভাইরাস যা প্রতিরোধ করা যায়। কিন্তু সমস্যা হলো এইচআইভি আক্রন্ত ব্যাক্তি যথন নিজেকে গোপন রাখে চিকিৎসার বাহিরে থাকে তখন তাদের মাধ্যমে  এইচআইভি বিস্তার ঘটে। বাংলাদেশে এইচআইভির অবস্থান ভালো কারণ বেশির  ভাগ মানুষ ধর্মীয় অনুষাশন মেনে চলে। তবে বর্তমানে ঝুঁকিপূর্ণ আচরণকারীদের মধ্যে  এইচআইভির বিস্তার বৃদ্ধি পাচ্ছে। ঝুঁকিপূর্ণ আচরণকারী জনগোষ্ঠী বিভিন্ন সামাজিক বৈষম্যের কারণে চিকিৎসা  সেবার বাহিরে থাকায়  এইচআইভির বিস্থারের ঝুকিঁ রয়েছে, তাই ট্রান্সজেন্ডার জনগোষ্ঠি সম্পর্কে   সাধারণ মানুষের মাঝে সঠিক  ধারনা  তুলে ধরতে হবে।  তিনি বলেন এক্ষেত্রে বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি তৃতীয় লিঙ্গ জনগোষ্ঠির সচেতনতা বৃদ্ধিতে উল্লেখযোগ্য অবদান রাখছে। উপস্থিত সকলেই  ঐক্যমত ব্যক্ত করেন  সচেতনতা বৃদ্ধিতেই  এইচআইভি /এইডস  প্রতিরোধ করা সম্ভব।

  • সর্বশেষ
  • জনপ্রিয়