শিরোনাম
◈ স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের গল্প-প্রবন্ধ নিয়ে সাময়িকী প্রকাশনা করবে বাংলা একাডেমি ◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ ইরানের ওপর মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের ◈ বোতলজাত সয়াবিনের দাম লিটারে ৪ টাকা বাড়লো

প্রকাশিত : ২৩ নভেম্বর, ২০২২, ১০:০২ রাত
আপডেট : ২৩ নভেম্বর, ২০২২, ১০:০২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কৃষকদের সেচ পাম্প চোর ধরায় প্রসংশিত ওসি 

চোর ও চুরি করা সেচ পাম্প মেশিন

আব্দুল্লাহ আল আমীন, ময়মনসিংহ: আমন ধান ঘরে তোলার প্রস্তুতি চলছে প্রান্তিক চাষিদের। গ্রামে শুরু হচ্ছে নবান্ন উৎসব। হাসি মুখে কৃষক প্রস্তুতি নিচ্ছে আমন মৌসুমের ফসল তোলার। সেই সাথে আসন্ন বোরো আবাদের জন্য বাড়ির আঙ্গিনা থেকে শুরু করে জমি সেচ যন্ত্রের (সেচ পাম্পের) মাধ্যমে পানি সরবরাহ করবে। এই মুহুর্তে ময়মনসিংহের সদরের চর ঈশ্বরদিয়া গ্রামের চর গোবদিয়ার কৃষকদের আবাদি জমির সেচ পাম্পের মোটর চুরির হিড়িক পড়েছে।

এ ধরণের খবর প্রায় আসছে কোতোয়ালী মডেল থানায়। এ বিষয়ে ওসি শাহ কামাল আকন্দ নানা মাধ্যমে জানতে পারে, চর ঈশ্বরদিয়া চরাঞ্চলের কৃষকদের আবাদী জমির সেচ পাম্পের মোটর চোর দলের সদস্যরা দীর্ঘদিন যাবত চুরি করে আসছে। এতে কৃষকদের মাথায় হাত পড়ে যায় দুঃচিন্তায়।

দায়িত্বশীল ওসি এলাকাবাসীদের নিয়ে চুরি রোধ কল্পে বিট পুলিশিং সভা করেন। সভায় সকল ধরণের চুরি, মাদক, ইভটিজিং সহ নানা অপরাধ নিয়ন্ত্রণে স্থানীয় লোকজনদের সহায়তা চান কোতোয়ালী থানা পুলিশ। এলাকাবাসিও দায়িত্বশীল ওসিকে সহায়তার আশ্বাস দেন। যে কোন মুল্যে তাদের এলাকার আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখাসহ এলাকাবাসিকে শান্তিতে ঘুমাতে দিবেন।

এলাকাবাসির আশ্বাস ও সহযোগীতায় কোতোয়ালী মডেল থানা পুলিশ অভিযান শুরু করেন। চলতি সপ্তাহ ব্যাপী অভিযান পরিচালনা করে সদরের জয়বাংলা বাজার থেকে  ভবানিপুরের সাব্বিরকে গ্রেফতার করে। পরে সাব্বিরকে নিয়ে পুনরায় অভিযান পরিচালনা করে তারাকান্দা খামারের বাজার থেকে আজাহারুল ইসলাম নামে দুই চোরকে গ্রেফতার করে। তাদের তার দেখানো মতে চোরচক্রের নিজস্ব শরীফ এন্টারপ্রাইজ ইলেকট্রনিক্স নামক দোকান থেকে কৃষকের চুরি হওয়া ২১টি সেচ পাম্প (বৈদ্যুতিক মটর) উদ্ধার করে পুলিশ।

উদ্ধারকৃত বিভিন্ন কোম্পানীর পুরাতন মোটর ২টি ২ ঘোড়া, ১১টি দেড় ঘোড়া, ৮টি ১ ঘোড়া পুরাতন মোটর। এ ব্যপারে কোতোয়ালী থানায় কোতোয়ালী মডেল থানার মামলা নং-১০১, তারিখ ২৩/১১/২০২২,ধারা-৪৫৭/৩৭৯ পেনাল কোড দায়ের হয়েছে। ওসি শাহ কামাল আরো বলেন, একের পর এক সেচ পাম্প চুরির ঘটনায় কৃষক পর্যায়ে অস্বস্থি দেখা দিয়েছিল। কৃষকদের মাঝে স্বস্থি ফিরিয়ে আনতে কাজ করছি।

চোর চক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতার এবং এলাকার আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে নিয়মিত অভিযান চলছে।

প্রতিনিধি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়