শিরোনাম

প্রকাশিত : ০৬ অক্টোবর, ২০২২, ০১:২১ দুপুর
আপডেট : ০৬ অক্টোবর, ২০২২, ০১:২১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জলসিঁড়ি পাঠাগারের শরৎকালীন অধ্যয়ন সভায় মাদকবিরোধী ক্যাম্পেইন

জলসিঁড়ি পাঠাগার চত্বরে শরৎকালীন অধ্যয়নসভা অনুষ্ঠিত

ধনেশ পত্রনবীশ: নেত্রকোনার দুর্গাপুর উপজেলার গাভিনা গ্রামে বুধবার বিকেলে জলসিঁড়ি পাঠাগার চত্বরে শরৎকালীন অধ্যয়নসভা অনুষ্ঠিত হয়। আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ প্রফেসর আমান উল্লাহ্ অধ্যয়নসভার উদ্বোধন করেন।

সাংস্কৃতিকব্যক্তিত্ব স্বপন সান্যালের সভাপতিত্বে প্রথম পর্বের অনুষ্ঠানে মাদকমুক্ত সমাজ গঠনে আমাদের ভূমিকা শীর্ষক আলোচনা সভায় বক্তব্য রাখেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর নেত্রকোনার সহকারি পরিচালক হায়দার রাসেল, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক বাচ্চু, গবেষক আলী আহম্মদ খান আইয়োব। এসময় জাতীয় গ্রন্থকেন্দ্র প্রদত্ত জলসিঁড়ি পাঠাগারের পাঠকদের অর্জিত সনদ পত্র ও পুরস্কার বিতরণ করা হয় এবং বাচিকশিল্পী হাসান আরিফ, কবি আব্দুল্লাহ আল মামুন ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব নুর আলম সিদ্দিক স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে অধ্যয়নের প্রয়োজন ও ধরণ বিষয়ে আলোচনা করেন আনন্দমোহন বিশ্ববিদ্যালয় কলেজের প্রভাষক মুর্শিদা আক্তার মিতি। এসময় তিনি জলসিঁড়ি পাঠাগারের উদ্যোগে দশ টাকায় বই বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন । পরে স্কুল কলেজের শিক্ষার্থীরা প্রতিটি বই দশ টাকার বিনিময়ে ডাঃ লুৎফর রহমানের উন্নত জীবন, ব্রায়ান ট্রেসির টাইম ম্যানেজমেন্ট, নেপোলিয়ান হিলের রোড টু সাকসেসসহ শিশু-কিশোর,যুবকরা মেধা বিকাশে সহায়ক প্রায় একশত গ্রন্থ ক্রয় করেন।

এ বিষয়ে জলসিঁড়ি পাঠাগারের প্রতিষ্ঠাতা দীপক সরকার বলেন, ভুর্তকি দিয়ে দশ টাকায় প্রতিটি বই প্রদান করছি। আমরা কিন্তু বইটির ক্রয়মূল্য অনেক বেশি; শিশু-কিশোর,যুবকরা সহজমূল্যে বইটি কিনুক,তারা সম্মানবোধ করুক যে, দানে নয়, বইটি তারা কিনেছে, তবু বই কেনার অভ্যাস বাড়ুক। দশ টাকায় বই বিনিময় কর্মসূচি আরো বৃদ্ধি করতে দেশের বিত্তবান যুক্ত হওয়ার আহবান করেন জলসিঁড়ি পাঠাগার কর্মীরা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়