শিরোনাম
◈ সাংবাদিকরা চাষাবাদ করছেন কি না, দেখার দায়িত্ব পেলেন শাইখ সিরাজ ◈ মালদ্বীপে আবার জাহাজ পাঠাল চীন  ◈ কারামুক্ত বিএনপি নেতা আলালের স্বাস্থ্যের খোঁজ নিলেন মঈন খান ◈ গাজায় যুদ্ধ নয়, গণহত্যা চলছে: প্রধানমন্ত্রী ◈ শুক্রবার বিশ্বে বাতাস দূষণের তালিকায় ঢাকা ছিল সপ্তম ◈ মিউনিখ নিরাপত্তা সম্মেলনে নির্বাচন  নিয়ে কেউ প্রশ্ন করেনি: প্রধানমন্ত্রী ◈ লোহিত সাগরে হামলায় ব্যবহার করা হবে সাবমেরিন অস্ত্র: হুথি নেতা  ◈ ২১ বলে সেঞ্চুরি করে বিশ্ব রেকর্ড গড়লেন আসজাদ ◈ যারা সরকার উৎখাত করতে চায়, দ্রব্যমূল্য বৃদ্ধি তাদেরই কারসাজি: প্রধানমন্ত্রী ◈ খতনা করাতে গিয়ে শিশুর মৃত্যু: ৩ চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিএমডিসিকে নির্দেশ

প্রকাশিত : ০১ অক্টোবর, ২০২২, ০৫:৪১ বিকাল
আপডেট : ০১ অক্টোবর, ২০২২, ০৭:৪১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সাফ নারী ফুটবলার নিলুফা ইয়াসমিনকে সংবর্ধনা  

ফুটবলার নিলুফা ইয়াসমিনকে সংবর্ধনা  

ফয়সাল চৌধুরী : সাফ শিরোপাজয়ী নারী ফুটবলার  নিলুফা ইয়াসমিন নীলা এখন নিজ জেলা কুষ্টিয়াতে। গত ১৯ সেপ্টেম্বর ২০২২ তারিখে নেপালের কাঠমুন্ডুতে অনুষ্ঠিত সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশীপ জয়ের পর এই প্রথম তিনি আসলেন কুষ্টিয়াতে। তাই  নানা আয়োজনে কুষ্টিয়া জেলায় দেশের এই কৃতি ফুটবলারকে বরন করে নিয়েছে সর্বস্তরের মানুষ।

শনিবার (১ অক্টোবর) বেলা ১২টায় কুমারখালী উপজেলার মীর মোশাররফ সেতু থেকে জেলা ক্রিড়া সংন্থার পক্ষ থেকে বরন করে নেয়া হয় তাকে। এরপর জেলা শিল্পকলা একাডেমীতে জেলা প্রশাসন ও ক্রীড়া সংস্থার আয়োজনে সংবর্ধনা দেয়া হয় কুষ্টিয়ার এই কৃতী ফুটবলারকে।

সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা প্রশাসক সাইদুল ইসলাম, জেলা পুলিশ সুপার খাইরুল আলম , জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক ও সরকারি কৌঁসুলি (পিপি) অনুপ কুমার নন্দী, অতিরিক্ত সাধারণ সম্পাদক এ্যাড. মোসাদ্দেক আলী মনি, নারী ফুটবল দলের ম্যানেজার ও জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য আফরোজা আক্তার ডিউ, নির্বাহী সদস্য এসএম কাদেরী সবু, মিঠু ও নিলুফা ইয়াসমিন মিনার মা বাছিরন আক্তার, কুষ্টিয়া প্রেসক্লাব (কেপিসি) ও সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব, জেলার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ কুষ্টিয়ার গণ্যমান্য ব্যক্তিরা ও ক্রীড়া প্রেমিক মানুষ।

সংবর্ধনা অনুষ্ঠানে জেলা প্রশাসনের পক্ষ থেকে নীলার হাতে ১ লক্ষ টাকা এবং জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে ৫০ হাজার টাকা পুরস্কার হিসাবে তুলে দেওয়া হয়। 

এ সময় নিলুফা ইয়াসমিন নীলা আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, তাকে যে সম্মান দেওয়া হয়েছে তা থেকে তিনি অনুপ্রাণিত হয়ে দেশের মানুষকে আরো ভালো ফুটবল খেলা উপহার দিতে পারবেন।

এ সময় নিলুফার গর্বিত মাতা বাছিরন আক্তারকেও সংবর্ধনা দেয়া হয়।

কুষ্টিয়া জেলা প্রশাসক সাইদুল ইসলাম বলেন, আজ আমরা অনেক আনন্দিত। এই কারণে যে যারা সারা বিশ্বের কাছে বাংলাদেশের সুনাম তুলে ধরেছেন তাদের দলের অন্যতম একজন কুষ্টিয়ার মেয়ে নিলুফা ইয়াসমিন নিলা।

তাকে সম্মানিত করতে পেরে এবং তাকে বরং করতে পারে আমরাও সম্মানিত বোধ করছি। 

এ সময় তিনি আরো বলেন,সাফ ফুটবলে নিলা যে কৃতিত্ব দেখিয়েছেন  তা দেখে কুষ্টিয়ার  অনেক নারী খেলোয়াড় উজ্জীবিত হবেন এবং তারা কুষ্টিয়া নাম উজ্জ্বল করতে পারবেন।

সংর্বধনা শেষে জেলা প্রশাসনের গাড়ীতে কুষ্টিয়া পৌরসভার ১৪নং ওয়ার্ডে নিজ বাড়ীতে পৌছে দেয়া হয় সাফ শিরোপাজয়ী নারী ফুটবলার নিলুফা ইয়াসমিন নীলকে।নানা প্রতিকুলতা অতিক্রম করে সাফ নারী চ্যাম্পিয়নশিপের শিরোপা বিজয়ী দলের খেলোয়াড় নিলুফার ইয়াসমিন নীলা এখন কুষ্টিয়াবাসীর গর্ব ও অহংকার।

ক্রীড়াঙ্গনে সাফল্য দেখানো অন্যান্যদের তালিকায় নারী খেলোয়াড় নিলার সাফল্য অর্জনের পাশাপাশি তিনি মুখ উজ্জল করেছেন কুষ্টিয়াবাসীর।

কুষ্টিয়ার মাটিতে  দরিদ্র পরিবারে বেড়ে ওঠা এবং সামাজিক কুসংস্কার-প্রতিবন্ধকতা ডিঙ্গিয়ে লেখাপড়ার পাশাপাশি ফুটবলে তিনি এখন সফল নারী খেলোয়াড় হিসেবে দেশব্যাপী পরিচিতি।

উদ্যমী ও সাহসী এই নারী ফুটবলারের সাফল্যে আনন্দে ভাসছে তার পরিবার ও এলাকাবাসী।

উল্লেখ্য, গত ১৯ সেপ্টেম্বর ২০২২ তারিখে নেপালের কাঠমুন্ডুতে অনুষ্ঠিত সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশীপ-২০২২ এ বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল ফাইনালে শক্তিশালী নেপালকে ৩-১ গোলে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

দক্ষিণ এশিয়ার নারীদের শ্রেষ্ঠত্বের লড়াই এই সাফ ফুটবল চ্যাম্পিয়নশীপ আসর।

  • সর্বশেষ
  • জনপ্রিয়