শিরোনাম
◈ মধ্য গাজায় ইসরায়েলি বিমান হামলায় নিহত ১৪ ◈ উপজেলায় প্রকাশ্যে ভোট দেয়ায় এমপি হাফিজ মল্লিককে ইসিতে তলব  ◈ লুর ঢাকা সফরে র‌্যাবের নিষেধাজ্ঞা এবং ভিসানীতি তুলে নেওয়ার বিষয়ে আলোচনা করা হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ কুতুবদিয়ায় নোঙর করেছে এমভি আব্দুল্লাহ  ◈ মঙ্গলবার কলম্বো থেকে ঢাকা আসছেন ডোনাল্ড লু ◈ যুক্তরাষ্ট্রের সঙ্গে র‌্যাব ও ভিসানীতি নিয়ে আলোচনা অব্যাহত থাকবে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ বিএনপির লিয়াজোঁ কমিটির সঙ্গে জাতীয়তাবাদী সমমনা জোটের বৈঠক ◈ অন্যকে দিয়ে সাজা খাটানো সেই যুবলীগ নেতা নাজমুল কারাগারে ◈ দলীয় বিভাজন ভুলে রাজনৈতিক দলগুলোকে একসঙ্গে কাজ করার আহ্বান মির্জা ফখরুলের ◈ মৃত্যুদণ্ডাদেশ চূড়ান্ত হওয়ার আগে আসামিকে কনডেম সেলে রাখা অবৈধ: হাইকোর্ট 

প্রকাশিত : ২৮ এপ্রিল, ২০২৪, ১০:৪০ রাত
আপডেট : ২৮ এপ্রিল, ২০২৪, ১০:৪০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মৌলভীবাজারে কালবৈশাখী তাণ্ডবে গাছ পড়ে দুই ঘন্টা ট্রেন চলাচল বন্ধ

স্বপন দেব, মৌলভীবাজার: [২] কালবৈশাখীর তাণ্ডবে কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানে শতাধিক গাছ ভেঙ্গে পড়েছে। শ্রীমঙ্গল- সিলেট রেলপথের উপর অনেক গাছ ভেঙ্গে পড়ায় বিকাল ৫টা ২০ মিনিট থেকে সিলেটের সাথে সারাদেশের ট্রেন চলাচল ২ ঘন্টা বন্ধ ছিল। 

[৩] লাউয়াছড়ার ভেতর দিয়ে যাওয়া শ্রীমঙ্গল- শমসেরনগর সড়ক বন্ধ হয়ে যায়। ঝড়ে শ্রীমঙ্গল ও কমলগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে ব্যাপক ক্ষতি হয়েছে। রোববার বিকাল সাড়ে ৪টায় দু’উপজেলার মধ্যদিয়ে কালবৈশাখি ঝড় বয়ে যায়। 

[৪] স্থানীয়রা জানান, প্রচণ্ড কালবৈশাখি ঝড়ে লাউয়াছড়া জাতীয় উদ্যানের ব্যাপক গাছগাছালি বিধ্বস্ত হয়েছে। রেলপথ ও সড়কপথে অসংখ্য ছোটবড় গাছ ভেঙ্গে পড়েছে। কমলগঞ্জ উপজেলার মাধবপুর ও আদমপুর ইউনিয়নের কয়েকটি এলাকায়ও ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। গাছ ভেঙ্গে পড়ায় বিকাল ৫টা থেকে সিলেটের সাথে সারাদেশের ট্রেন যোগাযোগ বন্ধ ছিল। সিলেটগামী জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেন বিকাল ৫টা ২০ মিনিটে  শ্রীমঙ্গল স্টেশনে আটকা পড়ে। আর ঢাকাগামী পারাবত এক্সপ্রেস বিকাল ৫টা ৪০ মিনিট থেকে ভানুগাছ স্টেশনে আটকা পড়ে রয়েছে। 

[৫] রেলওয়ের কর্মী ও ফায়ার সার্ভিসের কর্মীরা রেলপথ থেকে ভেঙ্গে পড়া গাছ সরিয়ে দিলে রাত ৭টা ৪০মিনিটে ট্রেন চলাচল স্বাভাবিক হয় বলে ভানুগাছ রেলওয়ে স্টেশন মাস্টার কবির আহমদ জানান। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়