শিরোনাম
◈ খান ইউনুসে চলছে প্রচণ্ড লড়াই : আটকা পড়েছে প্রায় ২ লাখ ফিলিস্তিনি ◈ দেশের ৮ জেলায় দুপুরের মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা ◈ ভালোবাসার শহর প্যারিসে বৃষ্টিভেজা রাতে শুরু হলো অলিম্পিকস ২০২৪ ◈ সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ ◈ কারফিউ আরো শিথিলের সিদ্ধান্ত হবে আজ, জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী ◈ একদফা দাবিতে জাতীয় ঐক্যের ডাক বিএনপির ◈ শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা  ◈ ডিবি হেফাজতে কোটা আন্দোলনের ৩ সমন্বয়ক ◈ কোটা আন্দোলন: ঢামেকে চিকিৎসাধীন শিক্ষার্থীসহ তিন জনের মৃত্যু ◈ হেলিকপ্টার দিয়ে মানুষ হত্যার জবাব জনগণ একদিন আদায় করে নেবে: মির্জা ফখরুল

প্রকাশিত : ০৪ এপ্রিল, ২০২৪, ০৫:২০ বিকাল
আপডেট : ০৪ এপ্রিল, ২০২৪, ০৫:২০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দেশের ১৮ কোটি মানুষের খাদ্যের নিরাপত্তা দেয় কৃষক: প্রতিমন্ত্রী রিমি

আকরাম হোসেন, কাপাসিয়া: [২] মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি এমপি বলেন, কৃষিকাজ ছোট করে দেখার বিষয় নয়। কৃষক গরিব নয় দেশের ১৮ কোটি মানুষের খাদ্যের নিরাপত্তা দেয় কৃষক। বিশ্বের উন্নত দেশ যেমন আমেরিকা, অস্ট্রেলিয়া কানাডা সকল দেশে কৃষকের মূল্য সবচেয়ে বেশি। যে কোন কাজে কৃষকদের প্রাধান্য দেয়া হয়। তাই আজ তারা খাদ্যে স্বয়ংসম্পন্ন। আমাদেরকেও কৃষির প্রতি গুরুত্ব দিতে হবে, তবেই দেশে এগিয়ে যাবে। দেশ হয়ে উঠবে আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সপ্নের স্মার্ট বাংলাদেশ। 

[৩] বৃহস্পতিবার দুপুরে গাজীপুরের কাপাসিয়ায় উপজেলা পরিষদ মিলনায়তনে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে  এসব কথা বলেন।

[৪] উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার একে এম লুৎফর রহমানের সভাপতিত্বে ও কৃষি সম্প্রসারন কর্মকর্তা সৈয়দ শাকিল আহমেদের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান এড. আমানত হেসেন খান, স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা সুমন কুমার বসাক, কাপাসিয়া থানার অফিসার ইনচার্জ আবু বকর মিয়া, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এড. মাজহারুল ইসলাম সেলিম, সাধারন সম্পাদক মিজানুর রহমান প্রধান, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আসাদুজ্জাম আসাদ ও নারী ভাইস চেয়ারম্যান রওশনআরা সরকার সহ উপজেলার বভিন্ন ইউনিয়ন থেকে আগত কৃষক গন। 

[৫] এসময় উপজেলা কৃষি সম্প্রারণ অধিদপ্তরের উদ্যোগে ২০২৩-২৪ অর্থবছরের খরিপ-১ মৌসুমে প্রণোদনা কার্যক্রমের আওতায় ৫০০ জন কৃষককে বিনামুল্যে আউশ ধানের বীজ ও  প্রতি কৃষককে ১০ কেজী করে ডিএপি ও ১০ কেজী এমওপি সার বিতরন করা হয়। 

[৬] এ ছাড়া প্রতিমন্ত্রীর দিন ব্যাপি কর্মসূচির মধ্যে ছিল উপজেলার করিহাতা ইউনিয়নে প্রায়  কোটি টাকা ব্যায়ে পাকা রাস্তার ভিত্তিপ্রস্থর স্থাপন এবং উপজেলা ব্যাপি প্রায় তিন হাজার মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরন।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়