শিরোনাম
◈ মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশি: পররাষ্ট্রমন্ত্রী ◈ ভারতে লোকসভা নির্বাচনের প্রথম দফায় ভোট পড়েছে ৫৯.৭ শতাংশ  ◈ ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন প্রধানমন্ত্রী: ওয়াশিংটনে অর্থমন্ত্রী ◈ দাম বেড়েছে আলু, ডিম, আদা ও রসুনের, কমেছে মুরগির  ◈ ২০২৫ সালের মধ্যে ৪৮টি কূপ খনন শেষ করতে চায় পেট্রোবাংলা ◈ ভিত্তিহীন মামলায় বিরোধী নেতাকর্মীদের নাজেহাল করা হচ্ছে: মির্জা ফখরুল ◈ বিনা কারণে কারাগার এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী ◈ অপরাধের কারণেই বিএনপি নেতা-কর্মীদের  বিরুদ্ধে মামলা হয়েছে: প্রধানমন্ত্রী  ◈ অ্যাননটেক্সকে জনতা ব্যাংকের সুদ মওকুফ সুবিধা বাতিলের নির্দেশ বাংলাদেশ ব্যাংকের ◈ চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ দশমিক ৩ ডিগ্রি, হিট এলার্ট জারি 

প্রকাশিত : ০৪ এপ্রিল, ২০২৪, ০৫:২০ বিকাল
আপডেট : ০৪ এপ্রিল, ২০২৪, ০৫:২০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দেশের ১৮ কোটি মানুষের খাদ্যের নিরাপত্তা দেয় কৃষক: প্রতিমন্ত্রী রিমি

আকরাম হোসেন, কাপাসিয়া: [২] মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি এমপি বলেন, কৃষিকাজ ছোট করে দেখার বিষয় নয়। কৃষক গরিব নয় দেশের ১৮ কোটি মানুষের খাদ্যের নিরাপত্তা দেয় কৃষক। বিশ্বের উন্নত দেশ যেমন আমেরিকা, অস্ট্রেলিয়া কানাডা সকল দেশে কৃষকের মূল্য সবচেয়ে বেশি। যে কোন কাজে কৃষকদের প্রাধান্য দেয়া হয়। তাই আজ তারা খাদ্যে স্বয়ংসম্পন্ন। আমাদেরকেও কৃষির প্রতি গুরুত্ব দিতে হবে, তবেই দেশে এগিয়ে যাবে। দেশ হয়ে উঠবে আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সপ্নের স্মার্ট বাংলাদেশ। 

[৩] বৃহস্পতিবার দুপুরে গাজীপুরের কাপাসিয়ায় উপজেলা পরিষদ মিলনায়তনে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে  এসব কথা বলেন।

[৪] উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার একে এম লুৎফর রহমানের সভাপতিত্বে ও কৃষি সম্প্রসারন কর্মকর্তা সৈয়দ শাকিল আহমেদের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান এড. আমানত হেসেন খান, স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা সুমন কুমার বসাক, কাপাসিয়া থানার অফিসার ইনচার্জ আবু বকর মিয়া, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এড. মাজহারুল ইসলাম সেলিম, সাধারন সম্পাদক মিজানুর রহমান প্রধান, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আসাদুজ্জাম আসাদ ও নারী ভাইস চেয়ারম্যান রওশনআরা সরকার সহ উপজেলার বভিন্ন ইউনিয়ন থেকে আগত কৃষক গন। 

[৫] এসময় উপজেলা কৃষি সম্প্রারণ অধিদপ্তরের উদ্যোগে ২০২৩-২৪ অর্থবছরের খরিপ-১ মৌসুমে প্রণোদনা কার্যক্রমের আওতায় ৫০০ জন কৃষককে বিনামুল্যে আউশ ধানের বীজ ও  প্রতি কৃষককে ১০ কেজী করে ডিএপি ও ১০ কেজী এমওপি সার বিতরন করা হয়। 

[৬] এ ছাড়া প্রতিমন্ত্রীর দিন ব্যাপি কর্মসূচির মধ্যে ছিল উপজেলার করিহাতা ইউনিয়নে প্রায়  কোটি টাকা ব্যায়ে পাকা রাস্তার ভিত্তিপ্রস্থর স্থাপন এবং উপজেলা ব্যাপি প্রায় তিন হাজার মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরন।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়