শিরোনাম
◈ আবদুল্লাহ জাহাজে খাবার থাকলেও সংকট বিশুদ্ধ পানির ◈ কিছুটা কমেছে পেঁয়াজ ও সবজির দাম, বেড়েছে আলুর ◈ দেশের ৯২ শতাংশ মানুষ দ্বিতীয় কোনো ভাষা জানেন না, সময় এসেছে তৃতীয় ভাষার ◈ ভুটানের রাজার সঙ্গে থিম্পু পৌঁছেছেন তথ্য প্রতিমন্ত্রী ◈ চট্টগ্রামের জুতার কারখানার আগুন নিয়ন্ত্রণে ◈ জিয়াও কখনো স্বাধীনতার ঘোষক দাবি করেনি, বিএনপি নেতারা যেভাবে করছে: ড. হাছান মাহমুদ ◈ আওয়ামী লীগ সবচেয়ে বড় ভারতীয় পণ্য: গয়েশ্বর ◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র

প্রকাশিত : ২৯ জানুয়ারী, ২০২৩, ০৭:১৬ বিকাল
আপডেট : ২৯ জানুয়ারী, ২০২৩, ০৭:১৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

৮ বিশেষ ট্রেনে রেলওয়ের আয় ১৪ লাখ ৭০ হাজার টাকা

আটটি বিশেষ ট্রেন

সঞ্চয় বিশ্বাস: রাজশাহীতে প্রধানমন্ত্রীর জনসভায় আওয়ামী লীগ নেতাকর্মীদের যাতায়াতের সুবিধার জন্য আটটি বিশেষ ট্রেনের অনুমোদন দেওয়া হয়। এই আটটি বিশেষ ট্রেনে বাংলাদেশ রেলওয়ের আয় হয়েছে ১৪ লাখ ৭০ হাজার ৭৩৩ টাকা।

উত্তরাঞ্চলের বিভিন্ন রেল স্টেশন থেকে ট্রেনগুলো রোববার (২৯ জানুয়ারি) সকালে যাত্রা শুরু করে রাজশাহী স্টেশনে সকাল ১০টা ৫০ মিনিট থেকে দুপুর ২টার মধ্যে পৌঁছে। 

পাকশী বিভাগীয় রেলওয়ে সহকারী বাণিজ্যিক কর্মকর্তা এ কে এম নূরুল আলম বলেন, ঈশ্বরদী-রাজশাহী, নাটোর-রাজশাহী, পাঁচবিবি-রাজশাহী, রানীনগর-রাজশাহী, সিরাজগঞ্জ-রাজশাহী, আড়ানী-রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী, রহনপুর-রাজশাহী রুটে বিশেষ আটটি ট্রেন চলাচল করছে। এসব ট্রেনে ১২ হাজার ৫২৮টি আসন রয়েছে। আট ট্রেনের ভাড়া বাবদ রেলের আয় হয়েছে ১৪ লাখ ৭০ হাজার ৭৩৩টাকা।

পাকশী বিভাগীয় রেলওয়ে সহকারী পরিবহন কর্মকর্তা সাজেদুর রহমান বলেন, এরইমধ্যে আটটি বিশেষ ট্রেন রাজশাহী স্টেশনে পৌঁছেছে। সকাল ১০টা ৫০ মিনিট থেকে পর্যায়ক্রমে দুপুর ২টার মধ্যে ট্রেনগুলো রাজশাহী পৌঁছায়।

পাকশী বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) শাহ সূফি নূর মোহাম্মদ বলেন, আটটি বিশেষ ট্রেনে ১২ হাজার ৫২৮টি আসন থাকলেও প্রায় ২০ হাজার মানুষকে জনসভাস্থলে নিরাপদে পৌঁছে দেওয়ার মাধ্যমে রেলসেবা দেওয়া হয়েছে।

এসবি২/এসএ

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়