শিরোনাম
◈ জি এম কাদেরের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনে বাধা নেই : হাইকোর্ট ◈ ১০ টাকায় টিকিট কেটে চক্ষু পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী ◈ বন্দি জঙ্গিরা যেন রাষ্ট্রবিরোধী তৎপরতা চালাতে না পারে: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ বঙ্গবন্ধুর সোনার বাংলা থেকে দুর্নীতি নির্মূল করাই আমাদের লক্ষ্য: হাইকোর্ট ◈ মুজিব কোট পরলেই মুজিব সৈনিক হওয়া যায় না: কাদের ◈ ধর্ষণ ও হত্যাচেষ্টা মামলায় সাক্ষ্য দিলেন পরীমণি ◈ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগকারিদের জন্য বিশেষ সুযোগ  ◈ রংপুর সিটি নির্বাচনে মোস্তাফাকে লাঙ্গলের মেয়র প্রার্থী ঘোষণা রওশনের ◈ পুলিশে ছেয়ে গেছে চীনের রাজপথ ◈ টাঙ্গাইলে বাসচাপায় দুই ব্যাংক কর্মকর্তা নিহত

প্রকাশিত : ১৩ নভেম্বর, ২০২২, ১০:২৪ দুপুর
আপডেট : ১৩ নভেম্বর, ২০২২, ০১:২০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ধর্মঘট শেষে ফরিদপুরে সব রুটে বাস চলাচল স্বাভাবিক

ফরিদপুরে বাস চলাচল স্বাভাবিক

ডেস্ক রিপোর্ট: ৩৮ ঘণ্টার ধর্মঘট শেষে ফরিদপুরে সব রুটে বাস চলাচল শুরু হয়েছে। ফরিদপুরে বাস মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকা ৩৮ ঘণ্টার  এ ধর্মঘটের ডাক দেন। তবে স্থানীয় নেতাদের অভিযোগ বিএনপির গণসমাবেশকে বাধাগ্রস্ত করার উদ্দেশে ছিল এই ধর্মঘট। বাংলানিউজ

বাস চলাচল শুরুর বিষয়টি রোববার (১৩ নভেম্বর) সকালে পরিষদটির সাধারণ সম্পাদক গোলাম নাসিরএ তথ্য নিশ্চিত করে বলেন, যাত্রীদের ভোগান্তির কথা মাথায় রেখে নির্ধারিত সময়ের আগেই বাস ধর্মঘট তুলে নেওয়া হয়েছে। শনিবার (১২ নভেম্বর) বিকেল ৫টা থেকে দেশের সব রুটে বাস চলাচল শুরু করেছে।  

এদিকে, ফরিদপুর জেলা বিএনপির আহ্বায়ক মোদাররেস আলী ইছা বলেন, আমাদের বিএনপির গণসমাবেশ শেষ হওয়ার সঙ্গে সঙ্গে বাস চলাচল শুরু হয়। এতে প্রমাণিত হয়, বিএনপির গণসমাবেশকে বাধাগ্রস্ত করার উদ্দেশে ছিল এই ধর্মঘট।  

এ ব্যাপারে পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সহ-সভাপতি জুবায়ের জাকির বলেন, বাস-মিনিবাস বন্ধের সঙ্গে বিএনপির সমাবেশের কোনো সম্পর্ক নেই। আমরা কয়েকদিন আগে থেকেই এ সিদ্ধান্ত নিয়েছিলাম। এর সঙ্গে বিএনপির সমাবেশের তারিখ মিলে গেলে আমাদের কিছু করার ছিল না। মহাসড়কে ত্রি-হুইলার নছিমন, করিমন, ভটভটি, মাহিন্দ্রা, ব্যাটারিচালিত অটোরিকশা, ইজিবাইক ও ভাড়ায়চালিত মোটরসাইকেল চলাচল বন্ধের নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও এসব অবৈধ যান মহাসড়কে অবাধে চলাচল করছে। এরই প্রতিবাদে আমরা এ ধর্মঘটের সিদ্ধান্ত নিয়েছিলাম।

উল্লেখ্য, ফরিদপুরের বিএনপির বিভাগীয় গণসমাবেশকে সামনে রেখে ফরিদপুর জেলা মালিক শ্রমিক ঐক্য পরিষদের উদ্যোগে দু’দিনব্যপী ধর্মঘটের ডাক দেওয়া হয়। শুক্রবার (১১ নভেম্বর) সকাল ৬টা থেকে বাস ও মিনিবাস চলাচল বন্ধ হয়ে যায়। পরে ৩৮ ঘণ্টার জন্য ডাকা এ ধর্মঘট শনিবার বিকেল ৫টা পর্যন্ত গড়ায়। এতে নানা ভোগান্তিতে পড়তে হয় মানুষকে।

বিএন/এইচএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়