শিরোনাম
◈ উপজেলায় প্রকাশ্যে ভোট দেয়ায় এমপি হাফিজ মল্লিককে ইসিতে তলব  ◈ লুর ঢাকা সফরে র‌্যাবের নিষেধাজ্ঞা এবং ভিসানীতি তুলে নেওয়ার বিষয়ে আলোচনা করা হবে: পররাষ্ট্রমন্ত্রী ◈ কুতুবদিয়ায় নোঙর করেছে এমভি আব্দুল্লাহ  ◈ মঙ্গলবার কলম্বো থেকে ঢাকা আসছেন ডোনাল্ড লু ◈ যুক্তরাষ্ট্রের সঙ্গে র‌্যাব ও ভিসানীতি নিয়ে আলোচনা অব্যাহত থাকবে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ বিএনপির লিয়াজোঁ কমিটির সঙ্গে জাতীয়তাবাদী সমমনা জোটের বৈঠক ◈ অন্যকে দিয়ে সাজা খাটানো সেই যুবলীগ নেতা নাজমুল কারাগারে ◈ দলীয় বিভাজন ভুলে রাজনৈতিক দলগুলোকে একসঙ্গে কাজ করার আহ্বান মির্জা ফখরুলের ◈ মৃত্যুদণ্ডাদেশ চূড়ান্ত হওয়ার আগে আসামিকে কনডেম সেলে রাখা অবৈধ: হাইকোর্ট  ◈ শহীদ মিনারে হায়দার আকবর খান রনোকে গার্ড অব অনার, সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন

প্রকাশিত : ২৮ এপ্রিল, ২০২৪, ০৮:২৫ রাত
আপডেট : ২৮ এপ্রিল, ২০২৪, ০৮:২৫ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চট্টগ্রামে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট প্রত্যাহার

এম আর আমিন, চট্টগ্রাম: [২] চট্টগ্রাম জেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৃহত্তর চট্টগ্রাম গণপরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের বৈঠক শেষে এ সিদ্ধান্ত নেওয়া হয়। প্রত্যাহার করা হলো বৃহত্তর চট্টগ্রাম গণপরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকা ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট। 

[৩] রবিবার (২৮ এপ্রিল) বিকালে চট্টগ্রাম সার্কিট হাউসে চট্টগ্রাম জেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বৃহত্তর চট্টগ্রাম গণপরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের বৈঠক শেষে এ সিদ্ধান্ত নেওয়া হয়। 

[৪] বৃহত্তর চট্টগ্রাম গণপরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক মঞ্জুরুল আলম চৌধুরী এ ঘোষণা দিয়ে বলেন, চট্টগ্রাম  জেলা প্রশাসক মহোদয় বৈঠকে আমাদের সিদ্ধান্ত মেনে নিয়েছেন। জেলা প্রশাসকের অনুরোধে এবং জনস্বার্থে আমাদের ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট প্রত্যাহার করে নিচ্ছি। তবে সড়কে যদি আমাদের আর কোনও বাসে হামলা চালানো হয় তাহলে আবারও ধর্মঘট ডাকা হবে। এদিকে চট্টগ্রাম পাঁচ জেলায় শুরু হওয়া ৪৮ ঘণ্টার পরিবহণ ধর্মঘটের কারণে তীব্র ভোগান্তিতে পড়েছে সাধারণ যাত্রীরা। চট্টগ্রাম মহানগর থেকে জেলা-উপজেলায় গণপরিবহণ চলাচল বন্ধ রয়েছে। দূরপাল্লার ও জেলা-উপজেলা থেকে গণপরিবহণ নগরের ঢুকতে পারছে না। তীব্র তাপপ্রবাহের মধ্যে গাড়ির অভাবে কর্মস্থল ও গন্তব্যে যাওয়ার জন্য শত শত মানুষকে অপেক্ষায় থাকতে দেখা গেছে।

[৫] বিশেষ করে স্কুল-কলেজ খোলার প্রথম দিনে দুর্ভোগে পড়েন শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা। চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) তিন শিক্ষার্থী হতাহতের ঘটনাকে কেন্দ্র করে বাস পোড়ানোর প্রতিবাদে চার দফা দাবিতে বৃহত্তর চট্টগ্রামের পাঁচ জেলায় রবিবার (২৮ এপ্রিল) ভোর ৬টা থেকে ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ডাক দেয় বৃহত্তর চট্টগ্রাম গণপরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ।

[৬] জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ বৈঠকে উপস্থিত ছিলেন- জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ কে এম গোলাম মোর্শেদ খান, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের প্রতিনিধি অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার নোবেল চাকমা, উপজেলা নির্বাহী কর্মকর্তা রাউজান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাঙ্গুনিয়া, চট্টগ্রাম জেলা পুলিশের প্রতিনিধি, বিআরটিএ’র সহকারী পরিচালক রায়হানা আক্তার উর্থি প্রমুখ। সম্পাদনা: সমর চক্রবর্তী


প্রতিনিধি/এআরএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়