শিরোনাম
◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ প্রাথমিকের তৃতীয় ধাপের পরীক্ষা শুরু, মানতে হবে কিছু নির্দেশনা ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ বিশ্ববাজারে সোনার সর্বোচ্চ দামের নতুন রেকর্ড ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ চেক প্রতারণার মামলায় ইভ্যালির রাসেল-শামিমার বিচার শুরু ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ প্রফেসর ইউনূসকে প্রদত্ত "ট্রি অব পিস" প্রধানমন্ত্রীকে প্রদত্ত একই ভাস্করের একই ভাস্কর্য: ইউনূস সেন্টার ◈ নির্বাচনী বন্ড কেবল ভারত নয়, বিশ্বের সবচেয়ে বড় কেলেঙ্কারি: অর্থমন্ত্রীর স্বামী ◈ কুড়িগ্রামে অর্থনৈতিক অঞ্চলের স্থান পরিদর্শন করে দেশে ফিরলেন ভুটানের রাজা

প্রকাশিত : ৩১ মার্চ, ২০২৩, ০৫:১৬ বিকাল
আপডেট : ০১ এপ্রিল, ২০২৩, ০৯:৫১ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পল্টনে পুলিশের সঙ্গে মুসল্লিদের ধাওয়া-পাল্টা ধাওয়া

ধাওয়া-পাল্টা ধাওয়া

শিমুল চৌধুরী ধ্রুব: শুক্রবার (৩১ মার্চ) রাজধানীর পল্টনে জাতীয় মসজিদ বাইতুল মোকাররমের সামনে জুমার নামাজ শেষে একটি ধর্মীয় সংগঠনের ব্যানারে মুসল্লিরা মিছিল বের করে। এতে বাধা দিলে পুলিশের সঙ্গে তাদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় মিছিল থেকে বেশ কয়েকজনকে আটক করেছে পুলিশ।

ঘটনাস্থলে থাকা প্রত্যক্ষদর্শীরা জানান, জুমার নামাজ শেষে বায়তুল মোকাররমের উত্তর গেটে ‘ইসলামী কানুন বাস্তবায়ন কমিটি’র ব্যানারে নাগরিকদের ধর্ম পালনের অধিকার নিশ্চিত করার দাবিতে মিছিল বের করা হয়। পুলিশ এতে বাধা দিলে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এতে সাংবাদিকসহ বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানা গেছে। 

প্রত্যক্ষদর্শীরা আরো জানান, রাজধানীর শাহজাদপুরে সুবাস্তু টাওয়ারের পাশে একটি প্রতিষ্ঠানে তারাবির নামাজ পড়া অবস্থায় ইমাম ও নারী মুসল্লিসহ ১৬ জনকে আটক করে রিমান্ডে নেওয়া হয়। ফলে তারা মনে করছেন, এতে সাধারণ মুসল্লিদের ধর্ম চর্চায় বাধা সৃষ্টি হচ্ছে। তারই প্রতিবাদে সমাবেশ করেছে সংগঠনটি।

এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান জানান, রাস্তা বন্ধ করে বিক্ষোভ মিছিল করায় তাতে বাধা দিলে আন্দোলনকারীরা পুলিশের ওপর চড়াও হয়। মিছিল থেকে কয়েকজনকে আটক করা হয়েছে। অভিযান এখনও চলছে। আটকদের জিজ্ঞাসাবাদ করে পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান ডিএমপির এই কর্মকর্তা।

এসসিডি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়