শিরোনাম

প্রকাশিত : ০৭ ডিসেম্বর, ২০২২, ০৩:২২ দুপুর
আপডেট : ০৮ ডিসেম্বর, ২০২২, ০১:১৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঢাকার রেলস্টেশনে চেকপোস্ট, চলছে পুলিশের তল্লাশি

পুলিশের তল্লাশি

জেরিন আহমেদ : রাজধানীর ঢাকার কমলাপুর ও বিমানবন্দর রেলস্টেশনে পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে। চলছে তল্লাশি।বিভিন্ন জেলা থেকে ট্রেনে আসা যাত্রীদের তল্লাশি করা হচ্ছে। পুলিশ বলছে, আদালত থেকে জঙ্গি পালিয়ে যাওয়ার ঘটনা ও বিজয় দিবসের নিরাপত্তা নিশ্চিতের জন্যই এই তল্লাশি কার্যক্রম শুরু হয়েছে। বুধবার কমলাপুর ও বিমানবন্দর রেলস্টেশনে নিরাপত্তা চৌকি বসিয়ে পুলিশকে তল্লাশি চালাতে দেখা যায়। 

এদিকে আরকটি সূত্র জানায়, জঙ্গি পলায়ন ও বিজয় দিবসের নিরাপত্তার পাশাপাশি ১০ ডিসেম্বর বিএনপির গণসমাবেশ কেন্দ্র করে স্টেশনে এ তল্লাশি  চালানো হচ্ছে। 

বিমানবন্দর রেলস্টেশন পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) কামরুল হাসান জানান, আদালত থেকে জঙ্গি পালিয়ে যাওয়া ও বিজয় দিবসের নিরাপত্তার জন্য তল্লাশি শুরু করা হয়েছে। গত দুই দিন ধরে এটি চলছে। 

একই তথ্য জানান ঢাকা রেলওয়ে থানা কমলাপুরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদাউস আহম্মেদ বিশ্বাস। অপর একটি সূত্র জানায়, কমলাপুর রেলওয়ে থানা পুলিশের দিন কাটছে এখন তল্লাশির ওপরে। যেসব যাত্রীদের সন্দেহ হচ্ছে তাকেই তল্লাশি করা হচ্ছে।

এরই অংশ হিসেবে সদরঘাট টার্মিনালে লঞ্চে লঞ্চে অভিযান, তল্লাশি চালাতে পারে নৌ পুলিশ। এছাড়া তাদের ঝটিকা তল্লাশি চলমান থাকবে নদীবন্দর এলাকায়।

সদরঘাট নৌ পুলিশ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুর রহমান খান বলেন, সদরঘাট টার্মিনাল পাশাপাশি বাবুবাজার ব্রিজ ও পোস্তগোলা ব্রিজের নদীবন্দর সদরঘাট নৌ পুলিশের অধীনে। এসব স্থানে আমাদের চলমান তল্লাশি ও ঝটিকা অভিযান রুটিন মাফিক হয়ে থাকে। সেটা চলমান আছে। এছাড়া অপরাধের সুনির্দিষ্ট কোন অভিযোগ পেলে যে কোনো লঞ্চ সদরঘাট টার্মিনালে নোঙর করার সঙ্গে সঙ্গেই আমরা অভিযান চালাই। সেই অভিযান একটি চলমান প্রক্রিয়া। 

জেএ/এইচএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়