শিরোনাম
◈ স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের গল্প-প্রবন্ধ নিয়ে সাময়িকী প্রকাশনা করবে বাংলা একাডেমি ◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ ইরানের ওপর মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের ◈ বোতলজাত সয়াবিনের দাম লিটারে ৪ টাকা বাড়লো

প্রকাশিত : ০৭ অক্টোবর, ২০২২, ০৩:৪৭ দুপুর
আপডেট : ০৭ অক্টোবর, ২০২২, ০৪:২৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আওয়ামী লীগ বিরোধী সব রাজনৈতিক দল নিয়েই হবে যুগপৎ আন্দোলন: টুকু 

ইকবাল হাসান মাহমুদ টুকু

শাখাওয়াত মুকুল: আওয়ামী লীগ বিরোধী সব রাজনৈতিক দলকে নিয়ে যুগপৎ আন্দোলন চালাবে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। শুক্রবার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। 

নির্দলীয় নিরপেক্ষ সরকার ছাড়া বাংলাদেশে কোনো নির্বাচন নয় শীর্ষক আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম। 

সভায় টুকু বলেন, বর্তমানে দেশের পরিস্থিতি আরও খারাপ। জ্বালানী তেল ও দ্রব্যমূল্যের মূল্যবৃদ্ধি এবং বিদ্যুতের লোডশেডিংয়ের প্রতিবাদে বিএনপির চলমান আন্দোলনের শুরুতেই পাঁচজন নিহত হয়েছেন। সরকারের এসব আক্রমনাত্বক আচরণ বিএনপি আর ভয় পায় না।  বিএনপি আন্দোলন চালিয়ে যাবে। নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবে। 

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, আওয়ামী লীগ নেতাদের মানুষ দেশের পছন্দ করছে না। বলেন, দেশের ৭ কোটি মানুষ এখন গরিব, ৪ কোটি মানুষ বেকার। তাই দেশের পরিস্থিতি ভালো নয়। এ অবস্থায় অন্তর্বর্তী সরকারের অধীনে নির্বাচনের দাবি করেন তিনি। কয়েক দিনের মধ্যে বিএনপি মহাসচিব যে তত্ত্বাবধায়ক সরকারের রূপকল্প ঘোষণা করবেন তা নিয়ে যাতে জনমনে প্রশ্ন তৈরি না হয়, সেই আহ্বান জানান তিনি।

সভায় সভাপতিত্ব করেন জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্মের সভাপতি ও বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ।  

এসএম/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়