শিরোনাম
◈ জাতিসংঘে সদস্যপদ প্রস্তাবে মার্কিন ভেটোর নিন্দা ফিলিস্তিনের, লজ্জাজনক বলল তুরস্ক ◈ স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের গল্প-প্রবন্ধ নিয়ে সাময়িকী প্রকাশনা করবে বাংলা একাডেমি ◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ চিকিৎসকদের সুরক্ষা নিশ্চিত করতে সংসদে আইন পাশ করব: স্বাস্থ্যমন্ত্রী ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের

প্রকাশিত : ০২ অক্টোবর, ২০২২, ০৮:৪৬ রাত
আপডেট : ০২ অক্টোবর, ২০২২, ০৯:২৫ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আন্তর্জাতিক অহিংস দিবসের মানববন্ধনে জাতিগত দাঙ্গা এবং যুদ্ধ বন্ধের আহবান

মানববন্ধন

আলামিন শিবলী: দেশে দেশে জাতিগত দাঙ্গা এবং মরণঘাতি যুদ্ধ বন্ধের আহবান জানিয়ে ঢাকায় মানববন্ধন কর্মসূচী পালন করেছে হিউম্যানিষ্ট সোসাইটি অব বাংলাদেশ।  রোববার জাতীয় জাদুঘরের সামনে আন্তর্জাতিক অহিংস দিবস উপলক্ষ্যে আয়োজিত মানববন্ধন থেকে কর্মসূচী থেকে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি বিশ্বে চলমান যুদ্ধ বন্ধের এ আহবান জানানো হয়। 

মানববন্ধন কর্মসূচীতে আন্তর্জাতিক অহিংস দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন সংবৃতা আবৃতি সংগঠনের সভাপতি ও স্বেচ্ছাসেবী সংগঠন হিউম্যানিষ্ট সোসাইটির সাংগঠনিক সম্পাদক এম.শামসুদ্দোহা। মিজানুর রহমান পাশা’র সঞ্চালনায় মানববন্ধনে আরো বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি মোঃ সেলিম রেজা, ট্যুর অপারেটর এসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব) ও হিউম্যানিষ্ট সোসাইটির সিনিয়র সহ-সভাপতি মোঃ শাহেদ উল্লাহ, সহ-সভাপতি আইয়ুব আনসারী,  সাধারণ সম্পাদক নজরুল ইসলাম জসিম, সহ-সাধারণ সম্পাদক শেখ মোঃ আরীফ, ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষক গোলাম মওলা হিরণ, বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম খোকা, রবীন্দ্র ভারতী প্রাক্তণী একেএম সীমান্ত ও সংগীত শিল্পী সাব্রিনা খান তন্দ্রা প্রমূখ। অনুষ্ঠানে যুদ্ধ বিরোধী প্রতিবাদী কবিতা পাঠ করেন রিমন ও হাম্মাদ সোহাগ।

মানববন্ধনে বক্তারা বিশ্বব্যাপী মহামারী করোনা পরবর্তী চলমান ইউক্রেন-রাশিয়া যুদ্ধের প্রেক্ষাপটে নতুন করে তৈরী হওয়া বিশ্ব অস্থিরতার সমালোচনা করে অবিলম্বে তা বন্ধের দাবী জানান। বিশ্বে ক্রমবর্ধমান পারমানবিক অস্ত্রের প্রতিযোগিতা বন্ধ করে ক্ষুধা ও দারিদ্রপীড়িত এবং জলবায়ু পরিবর্তনের শিকার অভিবাসীদের রক্ষায় উন্নত দেশগুলোর প্রতি আরো বেশী মনোযোগী হওয়ার আহবান জানান।

সারা বিশ্বে অহিংস আন্দোলন এবং যুদ্ধমুক্ত পৃথিবী নিয়ে কাজ করা আন্তর্জাতিক মানবতাবাদী স্বেচ্ছাসেবী সংগঠন হিউম্যানিষ্ট মুভমেন্ট বাংলাদেশে সুবিধাবঞ্চিত জনগোষ্ঠির শিক্ষা, স্বাস্থ্য এবং জীবনমান উন্নয়নের পাশাপাশি অহিংসতা চর্চা নিয়ে কাজ করে যাচ্ছে। সম্পাদনা: খালিদ আহমেদ

  • সর্বশেষ
  • জনপ্রিয়