শিরোনাম
◈ আবারও লাঠি নিয়ে আসলে বিএনপির খবর আছে: কাদের ◈ ঘূর্ণিঝড়ে লণ্ডভণ্ড কিউবা, ২০ লাখ মানুষ বিদ্যুৎহীন ফ্লোরিডায় ◈ বিএনপি যতই আন্দোলন করুক তত্ত্বাবধায়ক আর ফিরবে না: আইনমন্ত্রী ◈ পুলিশের গুলিতে মানুষের মৃত্যু অনাকাঙ্খিত, নিশ্চয়ই সব ঘটনার তদন্ত হবে: বিদায়ী আইজিপি ◈ সুচি ও অর্থনৈতিক উপদেষ্টার ৩ বছর করে কারাদণ্ড ◈ র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার হবে না, সংস্কার আনলে বিবেচনা করবে যুক্তরাষ্ট্র: রাষ্ট্রদূত ◈ রোহিঙ্গাদের নিয়ে বিদ্বেষমূলক প্রচারণা, ফেসবুককে ক্ষতিপূরণ দিতে হবে: অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল ◈ মার্কিন নাগরিকদের অবিলম্বে রাশিয়া ত্যাগের আহ্বান ◈ নাইকো দুর্নীতি মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ৮ নভেম্বর ◈ ডিম আমদানি নয়, মনিটরিং জোরদার করা হবে: কৃষিমন্ত্রী

প্রকাশিত : ১২ আগস্ট, ২০২২, ০১:০১ রাত
আপডেট : ১২ আগস্ট, ২০২২, ১০:৩৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নিম্নআয়ের মানুষ ১০০ টাকায় কবর দিতে পারবেন ডিএনসিসির কবরস্থানে

ঢাকা উত্তর সিটি করপোরেশন

সুজিৎ নন্দী: ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নিয়ন্ত্রণাধীন কবরস্থান সমূহ সাধারণ কবরের জন্য রেজিস্ট্রেশন ফি ৫শ টাকা। দুঃস্থ, অসহায় ও নিম্নআয়ের মানুষের ক্ষেত্রে রেজিস্ট্রেশন ফি ১শ টাকা করা হয়েছে।

বৃহস্পতিবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, মানুষকে কবর সংরক্ষণে নিরুৎসাহিত করার লক্ষ্যে ডিএনসিসির নিয়ন্ত্রণাধীন কবরস্থানে শুধুমাত্র পুনঃকবরের রেজিষ্ট্রেশন ফি বর্ধিত করা হয়েছে।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের বনানী কবরস্থান ব্যাতীত অন্যান্য কবরস্থানসমূহে কবরের উপর পুনঃ কবর প্রদানের জন্য ৩০ হাজার টাকা ফি নির্ধারণ করা হয়েছে। বনানী কবরস্থানে কবরের উপর পুনঃকার প্রদানের জন্য ৫০ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে।

উল্লেখ্য, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ২য় পরিষদের ১৪তম কর্পোরেশন সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

  • সর্বশেষ