শিরোনাম

প্রকাশিত : ০৬ আগস্ট, ২০২২, ০৯:৪২ রাত
আপডেট : ০৬ আগস্ট, ২০২২, ০৯:৫৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

তেল কম দেওয়ায় পেট্রলপাম্পকে আড়াই লাখ টাকা জরিমানা

পেট্রল পাম্প

সুজন কৈরী: রাজধানীর মতিঝিলে করিম অ্যান্ড সনস নামে একটি পেট্রল পাম্পকে আড়াই লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। তেল কম দেওয়ার দায়ে তাদের এ জরিমানা করা হয়। শনিবার দুপুরে অভিযান চালিয়ে এই জরিমানা করেন প্রতিষ্ঠানটির ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আবদুল জব্বার মণ্ডল। 

তিনি জানান, মতিঝিলের করিম অ্যান্ড সন্স ফিলিং স্টেশনের দুটি ডিসপেনসিং ইউনিটে অকটেনের পরিমাপক যন্ত্রে কারচুপির প্রমাণ পাওয়া গেছে। একটি ডিসপেনসিং ইউনিটে প্রতি ৫লিটার অকটেনে ৫৪০মিলিলিটার ও অপরটিতে ৪৯০মিলিলিটার অকটেন কম পাওয়া যায়।

অকটেন ডিসপেনসিং ইউনিটে কারচুপি, ওজনে কম দেওয়া এবং সরকার ঘোষিত বাড়তি দামে তেল বিক্রির উদ্দেশ্যে শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত ফিলিং স্টেশন বন্ধ রাখে প্রতিষ্ঠানটি। এসব অপরাধে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইনে আড়াই লাখ টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার পাশাপাশি প্রতিষ্ঠানটির কারচুপিতে ব্যবহৃত দুটি ডিসপেনসিং ইউনিট থেকে অকটেন বিক্রি বন্ধ রাখার নির্দেশও দেওয়া হয়। 

এর আগে রমনা ফিলিং স্টেশনের মেয়াদোত্তীর্ণ ট্রেড লাইসেন্স পাওয়া গেলেও বিস্ফোরক পরিদপ্তর, ফায়ার সার্ভিসসহ অন্যান্য প্রয়োজনীয় লাইসেন্স দেখাতে ব্যর্থ হয়। এমনকি প্রতিষ্ঠানটির কাছে ২৭ হাজার ৬২৩ লিটার অকটেন মজুত থাকার পরও বাড়তি দামে জ্বালানি বিক্রির উদ্দেশ্যে শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে বন্ধ রাখে।

প্রতিষ্ঠানটির প্রবেশ দ্বারে ‘ভিআইপি চলাচলে নিরাপত্তার স্বার্থে সাময়িকভাবে তেল বিক্রয় বন্ধ’ লেখা একটি সাইনবোর্ড ব্যবহার করার প্রমাণ পাওয়া যায়। তবে কোনো সংস্থার পক্ষ থেকে এমন সাইনবোর্ড প্রদর্শনের বিষয়ে নির্দেশনা দিয়েছে কি না জানতে চাইলে সদুত্তর দিতে পারেননি প্রতিষ্ঠানটির কর্মকর্তারা। এসব অনিয়মের বিষয়ে সঠিক জবাব দিতে রোববার প্রয়োজনীয় কাগজসহ ভোক্তা অধিকারের প্রধান কার্যালয়ে ডাকা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়