শিরোনাম
◈ ১৩ হাজার ৫০০ জন হজযাত্রী মক্কায় পৌঁছেছেন  ◈ জাবালিয়ায় ইসরায়েলি ট্যাংক, রাফা থেকে পালিয়েছে ৩ লাখ মানুষ ◈ বাংলাদেশে বিনিয়োগ করতে ইতালির ব্যবসায়ীদের প্রতি  প্রধানমন্ত্রীর আহ্বান ◈ সাবেক মন্ত্রীর চার ছেলের দেশত্যাগে আদালতের নিষেধাজ্ঞা ◈ ১৩০ জনের মনোনয়ন প্রত্যাহার ◈ এসএসসির ফল পুনঃনিরীক্ষণের আবেদন শুরু সোমবার ◈ আওয়ামী সন্ত্রাসীদের মাধ্যমে নয়াপল্টনে ককটেল বিস্ফোরণের নাটক সাজানো হয়েছে: রিজভী ◈ সরকারি চাকুরির বয়সসীমা ৩৫ চেয়ে আন্দোলনে গ্রেপ্তার ১২ শিক্ষার্থীর জামিন ◈ স্মার্ট হলো হজযাত্রীদের প্রাক-নিবন্ধন রিফান্ড প্রক্রিয়া ◈ জি এম কাদেরই জাতীয় পার্টির চেয়ারম্যান: আপিল বিভাগ

প্রকাশিত : ২৮ এপ্রিল, ২০২৪, ০৪:১৩ দুপুর
আপডেট : ২৮ এপ্রিল, ২০২৪, ০৪:১৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হলি ফ্যামিলি হাসপাতালে উন্নত সেবা দেওয়ার প্রতিশ্রুতি দিলেন ডা. মো. উবায়দুল কবীর চৌধুরী

শাহীন খন্দকার: [৩] বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি নবনিযুক্ত চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. উবায়দুল কবীর চৌধুরী বলেছেন, সাশ্রয়ী মুল্যে রেড ক্রিসেন্ট সোসাইটির অঙ্গ প্রতিষ্ঠান হলি ফ্যামিলি হাসপাতালে ভালো সেবা দেওয়ায় প্রতিশ্রুতিবদ্ধ। 

[৪] শনিবার রাজধানীর পান্থপথে ন্যাশনাল স্কিন সেন্টারের নিজস্ব চেম্বারে স্বাস্থ্যবিটে কর্মরত বিভিন্ন পত্রিকা ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে এ কথা বলেন।

[৫] অধ্যাপক ডা. মো. উবায়দুল কবীর চৌধুরী বলেন, এটি একটি আন্তর্জাতিক মানবিক আন্দোলন যা মানুষের জীবন এবং স্বাস্থ্যরক্ষা, সব মানুষের প্রতি শ্রদ্ধা নিশ্চিত করা এবং মানুষের দুর্ভোগ প্রতিরোধ ও লাঘব করার জন্য প্রতিষ্ঠিত হয়েছে।

[৬] রেড ক্রিসেন্ট সোসাইটির কার্যক্রম বিশ্বের প্রায় প্রতিটি দেশেই বিদ্যমান। তিনি বলেন, আমি দায়িত্ব নিয়েই বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিকে আরও সময়োপযোগী করে তোলার প্রতি গুরুত্ব দেব। রেড ক্রিসেন্ট সোসাইটির অন্যতম অঙ্গ প্রতিষ্ঠান হলি ফ্যামিলি হাসপাতাল, যা এক সময় মানুষের একটি আস্থা ও ভরসার প্রতীক ছিল।

[৭] এসময়ে তিনি আরও বলেন, এক সময় প্রধানমন্ত্রীর পরিবার থেকে শুরু করে গুরুত্বপূর্ণ ব্যক্তিরা এখানে এসে চিকিৎসা সেবা নিতেন। কিন্তু আমরা দেখছি বর্তমানে চিকিৎসা নিতে গিয়ে মানুষ বিভ্রান্ত হচ্ছেন, আমি বিভ্রান্তি  নিরসনে ব্যবস্থা নেব।

[৮] তিনি বলেন, ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বাংলাদেশ বিজয় অর্জন করে। পাকিস্তানি সেনারা আত্মসমর্পণের পর জীবনের নিরাপত্তার জন্য হোটেল ইন্টারকন্টিনেন্টাল ও হলি ফ্যামিলি হাসপাতালে রেড ক্রিসেন্টে আশ্রয় নিয়েছিল। সেই থেকে হোটেল ইন্টারকন্টিনেন্টাল ও হলি ফ্যামিলি হাসপাতালকে নিরপেক্ষ এলাকা (নিউট্রাল জোন) ঘোষণা করা হয়।

[৯] রেড ক্রিসেন্ট সোসাইটি নবনিযুক্ত চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. উবায়দুল কবীর চৌধুরী আরও বলেন, দেশের চিকিৎসা সেবাকে এগিয়ে নিতে রোগী এবং চিকিৎসকদের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তুলতে চিকিৎসকদের প্রশিক্ষণের ওপরও জোর দেওয়ার পরমার্শ দেন।

[১০] উল্লেখ্য বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হিসেবে রবিবার (২৮ এপ্রিল) আনুষ্ঠানিক দায়িত্ব গ্রহণ করেন অধ্যাপক ডা. মো. উবায়দুল কবীর চৌধুরী। গত বৃহস্পতিবার রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন তাকে এ নিয়োগ দেন। তিনি আগামী তিন বছরের জন্য রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন। সম্পাদনা:সমর চক্রবর্তী 

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়