শিরোনাম

প্রকাশিত : ২৪ জুন, ২০২২, ০১:০৪ রাত
আপডেট : ২৪ জুন, ২০২২, ০১:০৪ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বন্যার্তদের সহায়তায় জবিতে 'কনসার্ট ফর সিলেট' অনুষ্ঠিত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে 'কনসার্ট ফর সিলেট'

অপূর্ব চৌধুরী: সিলেটের বিভাগীয় জেলাগুলোতে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের সহযোগিতায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে 'কনসার্ট ফর সিলেট' অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৩ জুন) দুপুর ২টা থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের নতুন একাডেমিক ভবনের নিচতলায় কনসার্ট শুরু হয়। এতে পরিবেশনায় ছিল বিশ্ববিদ্যালয়ের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসমূহ।

কনসার্টে গান, নৃত্য ও আবৃত্তি পরিবেশন করেন সামাজিক ও সৃংস্কৃতি সংগঠনের সদস্যরা। এসময় প্রায় দুই শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। উপস্থিত শিক্ষার্থীরা বন্যার্তদের সহায়তায় অর্থ ফান্ডিং করেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের উপদেষ্টা ও চারুকলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. বজলুর রশীদ খান বলেন, সিলেটের বন্যায় মানুষ ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। এখন মানবিক দায়বদ্ধতা থেকে তাদের পাশে দাঁড়ানো উচিত। সেই সুবাদে আজকের এই কনসার্ট নিসঃসন্দেহে প্রশংসনীয়। বিশ্ববিদ্যালয় সর্বোচ্চ বিদ্যাপীঠ। তাই নৈতিক স্থান থেকেই বন্যার্তদের সহায়তায় এমন উদ্যোগ ধারাবাহিকভাবে চলা উচিত।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের সভাপতি আসফিকুর রহমানের সভাপতিত্বে কনসার্টে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজী, সাধারণ সম্পাদক এস.এম আকতার হোসাইন ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের সাবেক সাধারণ সম্পাদক মো. সাঈদ মাহাদী সেকেন্দার।

কনসার্টের সঞ্চালনায় ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের সাধারণ সম্পাদক সাহিদুল ইসলাম ভূঁইয়া।

তিনি বলেন, সিলেট বিভাগীয় জেলাগুলোতে বন্যায় মানবিক বিপর্যয় নেমে এসেছে।আমরা মানবিক সহযোগিতার অংশ হিসাবে এই কনসার্ট আয়োজন করেছি। এর মাধ্যমে সংগ্রহকৃত অর্থ বন্যার্ত মানুষের জন্য পাঠাবো। 


প্রসঙ্গত, সিলেট ও সুনামগঞ্জের বর্ষণ-পাহাড়ি ঢলে বিভিন্ন নদ-নদীর পানি বেড়ে ভয়াবহ বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়েছে। বিভাগের প্রধান নদী সুরমা, কুশিয়ারা বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। সিলেটের ৬টি ও সুনামগঞ্জের ৬টি মোট ১২টি উপজেলায় বন্যা পরিস্থিতি ভয়াবহ রূপ নিয়েছে। যার ফলে সাধারণ মানুষ চরমভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

  • সর্বশেষ