শিরোনাম

প্রকাশিত : ২২ জুন, ২০২২, ০৬:৩০ বিকাল
আপডেট : ২২ জুন, ২০২২, ০৬:৩০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বন্যার্তদের পাশে জবি শিক্ষার্থীরা

বন্যার্তদের পাশে জবি শিক্ষার্থীরা

অপূর্ব চৌধুরী : সিলেটের বিভাগীয় জেলাগুলোতে গত কয়েকদিনের ভয়াবহ বন্যায় প্রায় ৫০ লাখেরও বেশি মানুষ পানিবন্দী হয়ে পড়েছেন। বানভাসি এই মানুষদের সাহায্যে এগিয়ে এসেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা। ক্যাম্পেইন, সরাসরি অর্থ ফান্ডিং এবং কনসার্ট সহ বেশকিছু উদ্যোগ নিয়ে বন্যার্তদের সহায়তায় প্রচেষ্টা চালাচ্ছেন শিক্ষার্থীরা।

গত তিন দিন ধরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে 'সিলেটের বন্যার্তদের সহযোগিতায় এগিয়ে আসুন'  লিখে আহ্বান করতে দেখা যায়। বন্যার্তদের সহযোগিতার জন্য এ উদ্যোগটি নিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া বৃহত্তর সিলেট জেলার শিক্ষার্থীরা। 

প্রতিদিন ক্যাম্পাসে কয়েকটিভাগে বিভক্ত হয়ে ক্যাম্পেইন করছেন তারা। প্রতি টিমে আছেন ৪-৫ জন। ক্লাসে-ক্লাসে গিয়ে চাইছেন বন্যার্তদের জন্য সাহায্য। তাদের এই প্রচেষ্টায় এখন পর্যন্ত ৭০ হাজার টাকার বেশি উঠেছে বলে জানান তারা।

ত্রাণ কার্যক্রমের ব্যবস্থাপক ও বিশ্ববিদ্যালয়ের ১০ ব্যাচের শিক্ষার্থী কাওসার বলেন, এলাকাবাসী ভালো নেই। তারা খুবই করুণ অবস্থায় আছে। আমরা চেষ্টা করছি তাদের জন্য কিছু করার। ইতোমধ্যে আমরা বেশ কিছু ঔষধ পাঠিয়েছি। 

এদিকে বন্যার্তদের সহযোগিতায়  'কনসার্ট ফর সিলেট' আয়োজন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্র। কনসার্টটি পরিবেশন করবেন বিশ্ববিদ্যালয়ের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসমূহ। 

আগামীকাল বৃ্হস্পতিবার (২৩জুন) দুপুর ২ টায় বিশ্ববিদ্যালয়ের শান্ত চত্বরে কনসার্টটি অনুষ্ঠিত হবে।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক কেন্দ্রের সভাপতি আসফিকুর রহমান বলেন, বন্যায় কবলিত মানুষদের সহযোগিতার জন্য আমাদের এই আয়োজন। আমাদের জায়গা থেকে সর্বোচ্চ চেষ্টা করছি তাদের পাশে দাঁড়ানোর জন্য।

সাংস্কৃতিক কেন্দ্রের সাধারণ সম্পাদক সাহিদুল ইসলাম ভূঁইয়া বলেন,সিলেট বিভাগীয় জেলা গুলোতে বন্যায় মানবিক বিপর্যয় নেমে এসেছে। আমরা মানবিক সহযোগিতার অংশ হিসাবে 'কনসার্ট ফর সিলেটের' মাধ্যমে সংগ্রহকৃত অর্থ বন্যার্ত মানুষের জন্য পাঠাতে চাই। সেই ভাবনা থেকে আমাদের এই আয়োজন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়