শিরোনাম

প্রকাশিত : ২৭ মে, ২০২২, ০৮:২৩ রাত
আপডেট : ২৭ মে, ২০২২, ০৮:২৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের উদ্যোগে

প্রেজেন্টেশন ও পাবলিক স্পীকিং কর্মশালা আয়োজিত

কর্মশালা আয়োজিত

মো.হাবিবুর রহমান : [২] প্রতিযোগিতামূলক চাকুরীবাজারে অন্যদের থেকে শিক্ষার্থীদের এগিয়ে রাখতে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের উদ্যোগে প্রেজেন্টেশন ও পাবলিক স্পীকিং প্রশিক্ষণে আয়োজিত হয়েছে "দ্যা আর্ট অব পাবলিক স্পীকিং এন্ড প্রেজেন্টেশন" শীর্ষক কর্মশালা। 

[৩] কর্মশালায় প্রধান অতিথি হিসেবে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: শাহ আজম - এর পক্ষে উপস্থিত ছিলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. ফখরুল ইসলাম। উক্ত কর্মশালায় অতিথি বক্তা হিসেবে উপস্থিত ছিলেন রেকিট বেনকিজারের রাজশাহী ডিভিশনের টেরিটরি ম্যানেজার ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের সাবেক সভাপতি জাহিদুল ইসলাম। পাশাপাশি আরো উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও শিক্ষকবৃন্দ।

[৪] শুক্রবার (২৭ মে) রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-১ সংশ্লিষ্ট লেকচার থিয়েটারে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রাণোচ্ছল অংশগ্রহণে কর্মশালাটি অনুষ্ঠিত হয়েছে। কর্মশালার শুরুতে জাতির সূর্যসন্তানদের স্মরণে জাতীয় সংগীতের মাধ্যমে শ্রদ্ধা প্রদর্শন করা হয়। 

[৫] কর্মশালায় অতিথি ব্যাক্তি জাহিদুল ইসলাম পাবলিক স্পীকিং নিয়ে শিক্ষার্থীদের গুরুত্বপূর্ণ আলোচনা তুলে ধরেন। পরবর্তীতে শিক্ষার্থীদের প্রেজেন্টেশনে দক্ষতা বৃদ্ধির জন্য প্রয়োজনীয় দিকনির্দেশনা ও ব্যবহারিকভাবে তা আলোচনা করেন।

[৬] কর্মশালায় অংশ নিয়ে বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থী রুকাইয়া ইসলাম সুস্মিতা বলেন, করোনার দীর্ঘ শিক্ষা বিরতিতে পড়াশোনার পাশাপাশি বিভিন্ন দক্ষতা অর্জনেও ব্যর্থ হয়েছি। আধুনিক বর্তমানে নিজেকে এগিয়ে রাখতে একাডেমিক ও জব প্রস্তুতি রিলেটেড এধরনের কর্মশালা আয়োজনের জন্য ক্যারিয়ার ক্লাবের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

 [৭] শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধিতে এরকম কর্মশালা আয়োজনের বিষয়ে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের উপদেষ্টা প্রশান্ত কুমার পোদ্দার বলেন, বর্তমান প্রতিযোগিতা মূলক চাকরির বাজারে শিক্ষার্থীদের প্রস্তুত করতে পড়ালেখার পাশাপাশি বিভিন্ন সফট স্কিলস এ দক্ষতা অর্জন করতে হয় যা একজন গ্রাজুয়েটকে পোটেনশিয়াল ক্যান্ডিডেট এ পরিণত করে।

[৮] রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব শিক্ষার্থীদের ক্যারিয়ার নিয়ে সচেতনতা বৃদ্ধির উদ্দেশ্যে তাদের কার্যক্রম শুরু করেছে  আজকের এই ইভেন্টে শিক্ষার্থীরা কিভাবে নিজেদের প্রেজেন্ট করতে পারবে এবং পাবলিক স্পিকিং বাড়ানো যায় সেটা শিখতে পারছে। সামনের দিনগুলোতে ও রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব এমন আরো অনেক ইউজফুল ইভেন্ট অর্গানাইজ করবে বলে প্রত্যাশা করছি।

[৯] রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের সদস্যদের সর্বাত্মক সহায়তায় আয়োজিত এই কর্মশালায় ফটোগ্রাফি পার্টনার হিসেবে যুক্ত ছিলো "চিত্রকৃৎ"। সম্পাদনা : জেরিন 

  • সর্বশেষ