শিরোনাম

প্রকাশিত : ২৬ মে, ২০২২, ১১:২১ রাত
আপডেট : ২৭ মে, ২০২২, ১০:৩৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জবিতে তৎপর ছাত্রলীগ, কৌশলে প্রতিবাদ ছাত্রদলের

পুরান ঢাকায় কৌশলে বিক্ষোভ মিছিল করেছে শাখা ছাত্রদলের নেতাকর্মীরা

অপূর্ব চৌধুরী: [২] বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাস সংলগ্ন স্থানে  অস্থিতিশীল পরিস্থিতি এড়াতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ নেতাকর্মীদের তৎপরতা দেখা গেলেও পুরান ঢাকায় কৌশলে বিক্ষোভ মিছিল করেছে শাখা ছাত্রদলের নেতাকর্মীরা। 

[৩] বৃহস্পতিবার (২৬ মে) সকাল থেকে বিকেল পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজী ও সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইনের নেতৃত্বে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও আশেপাশে দফায় দফায় মিছিল ও সমাবেশ করেন ছাত্রলীগ নেতাকর্মীরা। এসময় ছাত্রলীগের প্রায় তিন শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। 

[৪] অপরদিকে বৃহস্পতিবার সকাল ১০টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি প্রার্থী ইব্রাহিম কবির মিঠুর নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল পুরান ঢাকার রায়সাহেব বাজার থেকে শুরু হয়ে টিপু সুলতান রোডের সামনে গিয়েই শেষ হলেও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস কিংবা পাশের কোন জায়গায় তাদের উপস্থিতি লক্ষ্য করা যায়নি।
 
[৫] এসময় বিক্ষোভ মিছিলে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সহ-সভাপতি এডিএম বাকির জুয়েল, খোরশেদ আলম কাজল, মিজান, সাবেক যুগ্ম সম্পাদক ওমর ফারুক হিমেল, ইমরান হোসেন পলাশ, আবিদ কামাল রুবেল, টুটুল, রায়হান, শাহাদাত, মাসুদ, মাসুম, শুশীল ত্রীপুরা, রবিউল, কামরুল, রিয়াদ, আসলাম,সোহেল, অর্নব ও শুভ প্রমুখ উপস্থিত ছিলেন।

[৬] এদিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজী বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে কোন অছাত্র এবং চাচ্চু দলের আস্তানা হবে না।

[৭] শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইন বলেন, সন্ত্রাসী ও অছাত্রদের সংগঠন ছাত্রদলকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাধারণ শিক্ষার্থীরা বয়কট করছে। আমরা রাজপথে আছি। ক্যাম্পাসে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করার চেষ্টা হলেই গণধোলাই হবে।

[৮] তবে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদল নেতা ইব্রাহিম কবির মিঠু বলেন, ছাত্রদলের উপর পরবর্তীতে হামলা হলে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে অবৈধ আওয়ামী ছাত্রলীগের উচিত জবাব দেওয়া হবে।

  • সর্বশেষ