শিরোনাম

প্রকাশিত : ০৫ আগস্ট, ২০২২, ০৭:২৮ বিকাল
আপডেট : ০৫ আগস্ট, ২০২২, ০৭:২৮ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কুবিতে কিশোরগঞ্জ জেলা স্টুডেন্টস এসোসিয়েশনের নবীন বরণ অনুষ্ঠিত

মাহমুদুল হাসান : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) কিশোরগঞ্জ জেলা স্টুডেন্টস এসোসিয়েশনের উদ্যোগে 'বঙ্গবন্ধু ও বাংলাদেশ' শীর্ষক আলোচনা সভা এবং নবীন বরণ ও প্রবীণ বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (৪ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ৪১১ নম্বর কক্ষে সংগঠনের সাধারণ সম্পাদক আতিকুর রহমান হৃদয় এবং রাইসা তাসনীমের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি কাজল হোসাইন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. শামসুজ্জামান মিলকী। তিনি তাঁর বক্তব্যে বলেন, যে দেশের মানুষের হাতে কোনো অস্ত্র ছিল না, কোনো হাতিয়ার ছিল না, সে দেশের মানুষ বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন করেছে। অথচ আমরা কতবড় দুর্ভাগা, যে মানুষটি এদেশ স্বাধীন করতে নেতৃত্ব দিয়েছেন, জেল খেটেছেন আমরা সেই মানুষটিকেই হত্যা করেছি। 

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুকে কোনো দলের নয়, বঙ্গবন্ধুকে শুধু শেখ হাসিনার পিতা বলে নয়, বঙ্গবন্ধুকে বাঙ্গালী জাতির পিতা বলে যে স্বীকৃতি দেয়া হয়েছে তাই মনে-প্রাণে বিশ্বাস করতে হবে। এ মানুষটিকে বাদ দিয়ে বাংলাদেশ চিন্তা করার সুযোগ নেই। কাজেই বাংলাদেশ-বঙ্গবন্ধু অবিভক্ত।

প্রধান আলোচকের বক্তব্যে কুমিল্লা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) এম তানভীর আহমেদ বলেন, বঙ্গবন্ধুকে অন্তরে ধারণ করতে হবে। বঙ্গবন্ধু ও বাংলাদেশ ওতপ্রোতভাবে জড়িত।আমাদের সবার উচিত বঙ্গবন্ধুর আত্মজীবনী পড়া এবং উনার আদর্শকে ধারণ করে উনার স্বপ্নের বাংলাদেশে গড়তে কাজ করা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ও নওয়াব ফয়জুন্নেসা চৌধুরানী হলের নয়া প্রাধ্যক্ষ জিল্লুর রহমান, বাংলাদেশ আর্মি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ সায়েন্স এ্যান্ড টেকনোলজির সহযোগী অধ্যাপক এম এ হাসান রনি, সংগঠনের সাবেক সভাপতি হাবিব রাজিব, সাবেক সাধারণ সম্পাদক রকিবুল ইসলাম রকিসহ সংগঠনের সাবেক এবং বর্তমান সদস্যবৃন্দ।

উল্লেখ্য, কিশোরগঞ্জ জেলা স্টুডেন্টস এসোসিয়েশনের ২০২১-২০২২ সেশনের (কাজল-হৃদয়) কমিটির পক্ষ থেকে দুই ব্যাচকে (বিশ্ববিদ্যালয়ের ১৪ ও ১৫ ব্যাচ) বরণ করা হয় ও দুই ব্যাচকে (বিশ্ববিদ্যালয়ের ৯ম ও ১০ম ব্যাচ) বিদায়ী সংবর্ধনা দেয়া হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়