শিরোনাম
◈ প্রাইভেটকারের ওপর গার্ডার: ক্রেনের চালক ও ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা ◈ গার্ডার চাপায় নিহতদের ময়নাতদন্ত হবে সোহরাওয়ার্দীর মর্গে ◈ উত্তরায় দুর্ঘটনা: শিশু জাকারিয়া জীবিত ছিল আধাঘণ্টা ◈ পুলিশের উদ্দেশ্যই ছিল ছাত্রলীগের ছেলেদের মারবে: এমপি শম্ভু ◈ রাজধানীতে ক্রেন থেকে রড পড়ে ৫ পথচারী আহত ◈ চকবাজার ও উত্তরার ঘটনায় শোক জানিয়ে তদন্তের দাবি ফখরুলের ◈ মানবাধিকারকর্মীদের কথা শুনলেন জাতিসংঘের মিশেল ব্যাচেলেট ◈ উত্তরায় ক্রেন দুর্ঘটনা: বেঁচে রইলেন শুধু নবদম্পতি ◈ খায়রুনকে লাথি মেরে সেই রাতে বাইরে যান স্বামী ◈ উত্তরায় প্রাইভেট কারের উপর ফ্লাইওভারের গার্ডার, নিহত ৫ (ভিডিও)

প্রকাশিত : ০৫ আগস্ট, ২০২২, ০৬:৪০ বিকাল
আপডেট : ০৫ আগস্ট, ২০২২, ০৬:৪০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জবি সাংস্কৃতিক কেন্দ্রের 'জাতির জনক ও বাংলাদেশ' চিত্রকর্ম আহবান

অপূর্ব চৌধুরী : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী স্মরণে 'জাতির জনক ও বাংলাদেশ চিত্রকর্ম-২০২২' প্রদর্শনীর উদ্যোগ নিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্র। ৩দিন ব্যাপী আয়োজিত এই চিত্রকর্ম প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত। নির্বাচিত চিত্রকর্মের বিভিন্ন ক্যাটাগরিতে মোট ৫টি পুরস্কার এবং সনদ ও ক্রেস্ট প্রদান করা হবে।

 'জাতির জনক ও বাংলাদেশ' বিষয়ক চিত্রকর্ম জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের কার্যালয়ে (অবকাশ ভবন,চতুর্থ তলা,৪০৪ নং রুম) আগামী ১৩ আগস্টের মধ্যে জমা দিতে হবে। শিল্পকর্মের সাথে শিল্পীর সংক্ষিপ্ত পরিচয়ও জমা দিতে হবে। তবে শিল্পকর্মের সাইজ উন্মুক্ত। 

চিত্রকর্ম প্রদর্শনীর বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের সাধারণ সম্পাদক সাহিদুল ইসলাম ভূঁইয়া বলেন, আমরা প্রতিবছর জাতির জনকের শাহাদাত বার্ষিকীতে শিশু চিত্রকর্ম প্রতিযোগিতা ও চিত্র প্রদর্শনীর আয়োজন করে থাকি। সারাদেশ থেকে বিভিন্ন বিশ্ববিদ্যালয়, প্রতিষ্ঠান ও ব্যক্তি পর্যায়ের চিত্রকর্ম আসে আমাদের কাছে। 

তিনি বলেন, আমরা চারুকলা বিভাগের শিক্ষকদের মাধ্যমে নির্বাচিত চিত্রকর্মের উপর বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার দিয়ে থাকে। তারই ধারাবাহিকতার আমরা এবারও প্রদর্শনীর আয়োজন করতে যাচ্ছি।

 

  • সর্বশেষ